৫ ডিসেম্বর, ২০২২ ২০:৪৭

ঢাবিতে ভোক্তা অধিকার বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবিতে ভোক্তা অধিকার বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

ভোক্তা অধিকার বিষয়ে সচেতনতা তৈরির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ মিলনায়তনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য(শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহিদুল ইসলামের সভাপতিত্বে এতে মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মীজানুর রহমান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ.এইচ.এম. সফিকুজ্জামান, অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার প্রমুখ উপস্থিত ছিলেন। 

সেমিনারে অধিদপ্তরের প্রধান কার্যালয়ের উপপরিচালকবৃন্দ ও সহকারী পরিচালকবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ অংশ নেন। 

সেমিনারে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন দিক বিশেষ করে উপস্থিত শিক্ষার্থীদের নিজের অধিকার সম্পর্কে সচেতন হওয়ার বিষয়ে আলোচনা করা হয়। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনটি ভোক্তা-অধিকার সংরক্ষণে কিভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে সে বিষয়ে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করা হয় এবং ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকের বিশ্লেষণধর্মী বক্তব্য প্রদান করেন বক্তারা। পরে মুক্ত আলোচনায় মহাপরিচালক অংশগ্রহণকারীদের ভোক্তা-অধিকার আইন সম্পর্কে বিভিন্ন প্রশ্নের জবাব দেন। 

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর