১৯ মার্চ, ২০২৩ ০৭:২২

রাবিতে ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় শিক্ষার্থীকে মারধর, তদন্ত কমিটি গঠন

রাবি প্রতিনিধি

রাবিতে ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় শিক্ষার্থীকে মারধর, তদন্ত কমিটি গঠন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের দলীয় কর্মসূচিতে না যাওয়ায় শিক্ষার্থী শাফায়াত হোসেনকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে। শনিবার রাতে এই তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক হাবিবুর রহমান। প্রাধ্যক্ষ বলেন, দলীয় কর্মসূচিতে অংশ না নেওয়ায় ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে মারধরের অভিযোগ করেছেন হলের এক আবাসিক ছাত্র। অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

হল সূত্রে জানা গেছে, এই মারধরের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে হলের আবাসিক শিক্ষক ড. শাহ মো. শাহান শাহরিয়ারকে আহ্বায়ক এবং অন্য তিনজন আবসিক শিক্ষক ড. শাহ মোখতার আহমদ, এস এম সানজিদ রহমান এবং ড. মো. আশরাফুল ইসলাম সদস্য করা হয়েছে। তাদের সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এরআগে, গত ১৭ মার্চ দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা এ কে ফজলুল হক হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচিতে অংশ নিতে রুমে রুমে শিক্ষার্থীদের ডাকতে যান হল শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। আল-আমিন নামের একজন ছাত্রলীগ কর্মী সাফায়েতকে ডাকতে যান। তখন তিনি মাছ রান্না করছিলেন। ‘একটু পরে’ যেতে চাইলে এই নিয়ে উভয়ের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে নাজমুলসহ চার-পাঁচজন তেড়ে এলে নিজেকে রক্ষার জন্য তিনি বঁটি উচিয়ে ধরেন। এ সময় আশপাশে থাকা শিক্ষার্থীরা তাদের থামিয়ে দেন। পরে কর্মসূচি শেষে ছাত্রলীগের চার-পাঁচজন এসে সাফায়েতকে মারধর করেন। এ ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও হল প্রাধ্যক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দেন শাফায়াত। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর