২৬ মার্চ, ২০২৩ ১৫:৩৩

রাবিতে স্বাধীনতা দিবস উদযাপিত

রাবি প্রতিনিধি

রাবিতে স্বাধীনতা দিবস উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। রবিবার সকালে দিবসটি উপলক্ষে আনন্দ শোভাযাত্রা নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করেন প্রশাসন। বেলা সাড়ে ১২টায় সিনেট ভবনে মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় মুক্তিযোদ্ধাদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

সভায় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামানিক, মুক্তিযোদ্ধা (বীরপ্রতীক) সামসুল আলম, মুক্তিযোদ্ধা অধ্যাপক মলয় ভৌমিক প্রমুখ উপস্থিত ছিলেন। 

সভায় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে চাই। সেজন্য বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা কোটা আরও শক্তভাবে বহাল রাখা এবং প্রশাসনিক ভাবে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের তালিকা তৈরি করা হবে। আমরা মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের গৌরবগাঁথা ইতিহাস জাতির সামনে তুলে ধরতে চাই।

রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালামের সঞ্চালনায় সভায় মুক্তিযোদ্ধারা নিজেদের অনুভূতি ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন। এসময় সেখানে জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর সহ অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ ও প্রশাসনের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর