৭ জানুয়ারি, ২০২৪ ০১:১২

ঢাবি এলাকায় এক ঘণ্টায় ৭ ককটেল বিস্ফোরণ

অনলাইন ডেস্ক

ঢাবি এলাকায় এক ঘণ্টায় ৭ ককটেল বিস্ফোরণ

ঘটনাস্থলে পুলিশ। সংগৃহীত ছবি

এক ঘণ্টার ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় তিন দফায় সাতটি ককটেল বিস্ফোরণের খবর মিলেছে। তবে এতে কেউ আহত হননি।

শনিবার রাত ৭টা থেকে রাত ৮টার মধ্যে চানখারপুল, কার্জন হল ও নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে এসব বিস্ফোরণ হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয়রা জানান, শনিবার রাত ৮টা ৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হলের সামনের রাস্তায় কে বা কারা পরপর চারটি ককটেল ফাটিয়ে চলে যান। এর মধ্যে তিনটি বিস্ফোরিত হয় এবং একটি অবিস্ফোরিত অবস্থায় রাস্তায় পড়ে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ফোর্স নিয়ে হাজির হন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, ‘কিছু ককটেল বিস্ফোরণ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার বাইরে ঘটেছে। তবে বিশ্ববিদ্যালয় এলাকায় একটি ঘটনায় আমরা কয়েকজনকে শনাক্ত করেছি। তাদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসের সব প্রবেশপথে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভোটার ছাড়া কাউকে বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর