৭ ফেব্রুয়ারি, ২০২৪ ১৯:৪০

রাবিতে লক্ষাধিক টাকার বিনিময়ে চাকরির প্রলোভন, আটক ৪

রাবি প্রতিনিধি

রাবিতে লক্ষাধিক টাকার বিনিময়ে চাকরির প্রলোভন, আটক ৪

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) লক্ষাধিক টাকার বিনিময়ে চাকরির প্রলোভন দেখানোর অভিযোগে ৪ জনকে আটক করেছে র‍্যাব। অভিযুক্তরা বিশ্ববিদ্যালয়ে চাকরির প্রলোভন দেখিয়ে এক ব্যক্তির কাছে টাকা এ টাকা দাবি করেন। বুধবার (০৭ ফেব্রুয়ারি) তথ্যটি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক আসাবুল হক।  

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়ার কথা বলে একটি চক্র ক্যাম্পাসে কাগজপত্র যাচাই-বাছাই করছিল। এমন সময় গোয়েন্দা সংস্থার লোকজন তাদের আটক করে আনেন। তখন র‍্যাবকে জানালে তারা এসে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যান। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে তারা ব্যবস্থা নেবেন। 

আটককৃতরা হলেন- রাজশাহীর কাকনহাটের নান্টু রহমানের ছেলে সিজান (২২), দূর্গাপুর এলাকার বদরুদ্দীনের ছেলে রাসেল মাহমুদ (২২), একই এলাকার সাবের ছেলে কদর আলী (২৮) ও বানেশ্বরের বেলালের ছেলে শিমুল আলী (২০)। ঘটনায় ভুক্তভোগী সিরাজগঞ্জের উল্লাপাড়ার মৃত আফসার আলির ছেলে ওমর ফারুক।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে ওমর ফারুককে ক্যাম্পাসে ডাকেন এনামুল নামের এক ব্যক্তি। ক্যাম্পাসে আসার পর রাজশাহীর কাকনহাট এলাকার নান্টু রহমানের ছেলে সিজান ও দুর্গাপুর এলাকার বদরুদ্দীনের ছেলে রাসেল পুলিশ সেজে কাগজপত্র যাচাই-বাছাই করেন। এসময় তাদের সহযোগী হিসেবে ছিলেন কদর আলী ও শিমুল আলী। বিষয়টি ক্যাম্পাসে কর্তব্যরত গোয়েন্দা সংস্থার লোকজন জানতে পেরে তাদের আটক করে প্রক্টর দপ্তরে জিজ্ঞাসাবাদ করেন। পরে মহানগরী র‍্যাবের গোয়েন্দা কর্মকর্তারা আসেন এবং জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যান। এর আগে ভুক্তভোগীর বাড়িতে ভেরিফিকেশনে গিয়ে ৬ হাজার টাকা নিয়েছেন এই চক্র। 

ভুক্তভোগী ওমর ফারুক জানান, দুই লাখ টাকার বিনিময়ে বিশ্ববিদ্যালয়ে প্রহরীর চাকরি দেয়ার প্রলোভন দেখান এনামুল। আজ চাকরি দেয়ার কথা বলে ক্যাম্পাসে ডাকেন। আসার পর কাগজপত্র যাচাই-বাছাই করেন। কিছুক্ষণ পর গোয়েন্দার লোকজন আসলে জানতে পারি তারা প্রতারক।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর