শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০২০ ২০:৪৫

সিলেটে সন্ত্রাসীদের হামলায় চার পুলিশ আহত, আটক ৩

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে সন্ত্রাসীদের হামলায় চার পুলিশ আহত, আটক ৩

সিলেটে জরুরী সেবা ‘৯৯৯’ থেকে ফোন পেয়ে নগরীর কুয়ারপাড় এলাকা থেকে অস্ত্রসহ ৩ সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। এসময় পুলিশের ওপর সন্ত্রাসীরা হামলা চালায়। সন্ত্রাসীদের ছোঁড়া ইটপাটকেল ও ককটেলে চার পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও শর্টগানের ১৬ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছে। এ ঘটনায় শুক্রবার দুপুরে কোতোয়ালী থানায় পুলিশের কাজে বাধা, বিস্ফোরক আইন ও জমি দখলের চেষ্টার অভিযোগে দুটি মামলা হয়েছে। আটককৃতরা ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত বলে জানিয়েছে পুলিশ।

আটককৃতরা হল- সিলেট নগরীর কুয়ারপাড়ের মৃত গোলা আহমদ ওরফে পুতুল মিয়ার ছেলে দেলোয়ার হোসেন দিলিপ (৫০), নবাব রোড এলাকার আব্দুল হাইয়ের ছেলে আলমগীর হোসেন বাপ্পী (২৪) ও মৌলভীবাজারের কুসুমবাগ গ্রামের এমরান মিয়ার ছেলে মিটন মিয়া (২২)।

কোতোয়ালী থানার ওসি মো. সেলিম মিয়া জানান, বৃহস্পতিবার রাত পৌণে ১১টায় জরুরী সেবা ‘৯৯৯’ থেকে জমি দখলের ফোন পেয়ে পুলিশ কুয়ারপাড় এলাকায় অভিযান চালায়। এসময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে। এতে থানার এএসআই কৌশিক, কনস্টেবল সজল, রফিক উদ্দিন ও রফিক মিয়া আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের ১৬ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। অভিযান চালিয়ে পুলিশকে তিনজনকে আটক করে। এছাড়া হামলা ও জমি দখলে ব্যবহৃত ৫টি মোটরসাইকেল, ২টি হ্যামার, ২টি সাবল, ১টি লোহার পাইপ, ৩টি রামদা, ১৮ পিস টিন, ১টি সাইনবোর্ড, ৩টি লাল স্কচটেপযুক্ত বিষ্ফোরিত ককটেলের অংশ বিশেষ উদ্ধার করা হয়। 

হামলার ঘটনায় কোতোয়ালী থানার এসআই আবদুল মান্নান বাদি হয়ে পুলিশের কাজে বাধা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। এছাড়া জায়গার মালিক হাবিবুর রহমান বাদি হয়ে আরেকটি মামলা দায়ের করেন। আটককৃত তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর