শিরোনাম
প্রকাশ : ৬ মে, ২০২১ ০৯:২১
প্রিন্ট করুন printer

ট্রাকচাপায় শাবি শিক্ষার্থী নিহত, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ট্রাকচাপায় শাবি শিক্ষার্থী নিহত, বিক্ষোভ
Google News

সিলেট নগরীর সুবিদবাজারে ট্রাকচাপায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাব্বির আহমদের প্রাণহানির ঘটনায় সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। 

বুধবার (৫ মে) রাত সাড়ে ১১টার দিকে শাবি শিক্ষার্থীরা ভার্সিটি গেটের সামনে সড়ক অবরোধ করে প্রতিবাদ ও বিক্ষোভ শুরু করেন।

তবে পুলিশ কর্মকর্তা এবং শাবিপ্রবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমদের আশ্বাসের ভিত্তিতে বুধবার দিবাগত (৬ মে) রাত সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

এর আগে বুধবার রাত সাড়ে ১১টার দিকে শাবি শিক্ষার্থীরা টায়ারে আগুন ধরিয়ে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন। প্রতিবাদকালে শিক্ষার্থীরা ঘাতক ট্রাক চালকের ফাঁসি এবং বিভিন্ন সময় সিলেট-সুনামগঞ্জ সড়কে বেপরোয় ট্রাকের ধাক্কায় শাবি শিক্ষার্থীসহ পথচারীদের মৃত্যুর জন্য দায়ীদের শাস্তি দাবি করেন। এছাড়াও সিলেট-সুনামগঞ্জ সড়কে ট্রাক চলাচল বন্ধের দাবি জানান শিক্ষার্থীরা।

ঘণ্টাখানেক সময় অবরোধের ফলে সিলেট-সুনামগঞ্জ সড়কে শত শত গাড়ি আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে শাবি গেটে উপস্থিত হন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ডিসি (উত্তর) আজবাহার আলী শেখ ও শাবিপ্রবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমদ। তাদের দেয়া সুষ্ঠু বিচার এবং শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাসের ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

এর আগে বুধবার (৫ মে) রাত ৯টার দিকে  নগরীর সুবিদবাজার পয়েন্টে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাব্বির আহমদের মৃত্যু হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর