২৩ আগস্ট, ২০২১ ১৯:০৯

সিলেটে এবার দল ছাড়লেন তাঁতী দলের তিন নেতা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে এবার দল ছাড়লেন তাঁতী দলের তিন নেতা

সিলেটে এবার দল ছাড়লেন বিএনপির অঙ্গসংগঠন তাঁতী দলের তিন নেতা। স্বেচ্ছাসেবক দলের কমিটি নিয়ে অসন্তোষের জের ধরে বিএনপির কেন্দ্রীয় সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক এডভোকেট শামসুজ্জামান জামান বিএনপির রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পর তার পথ অনুসরণ করলেন এই তিন নেতা। এর আগে একই ইস্যুতে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি থেকে পদত্যাগ করেন ১০ নেতা। 

দল ছাড়ার ঘোষণা দেয়া নেতারা হলেন- সিলেট মহানগর তাঁতীদলের সভাপতি ফয়েজ আহমদ দৌলত, সাধারণ সম্পাদক শওকত আলী ও সাংগঠনিক সম্পাদক আবদুল গফ্ফার। 

মঙ্গলবার আবদুল গফ্ফার দল ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘যে দলে ত্যাগীদের মূল্যায়ন নেই, গণতন্ত্রের আভাস নেই, সেখানে রাজনীতি করে যাওয়া কঠিন। আমরা জিয়ার যে আদর্শ নিয়ে রাজনীতি করতাম, তা এখন দলের মধ্যে দেখতে পাচ্ছি না। তাই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।’

প্রসঙ্গত, দীর্ঘদিন পর গত ১৭ আগস্ট রাতে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পরদিন বুধবার রাতে বিএনপির কেন্দ্রীয় সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট জামান পদত্যাগের পাশাপাশি বিএনপির রাজনীতি থেকে ইস্তফা নেন। এরপর থেকে তার অনুসারীরা একে একে পদত্যাগ করতে শুরু করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর