৬ ফেব্রুয়ারি, ২০২৩ ২১:৩৯

দুই বছর পর এক মঞ্চে এমপি ও উপজেলা চেয়ারম্যান

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

দুই বছর পর এক মঞ্চে এমপি ও উপজেলা চেয়ারম্যান

দীর্ঘ দুই বছর পর এক মঞ্চে এমপি মোকাব্বির খান ও বিশ্বনাথ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুনু মিয়া

এক টেবিলে পাশাপাশি চেয়ার। কাছাকাছি বসলেও কথা নেই একে অন্যের সঙ্গে। উভয়ের চোখে-মুখে ফুটে ওঠে বিরক্তির ছাপ। তবুও এক যোগে সেরেছেন নানা আনুষ্ঠানিকতা। সিলেটে-২ আসনের সংসদ সদস্য (এমপি) মোকাব্বির খান ও বিশ্বনাথ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুনু মিয়ার দ্বন্দ্বের দীর্ঘ দুই বছর পর এক মঞ্চে বসার এটিই ছিল প্রথম প্রতিক্রিয়া।

সোমবার বিশ্বনাথে ব্রিটিশ চ্যারিটি সংস্থা ‘দি ওয়ান পাউন্ড হসপিটাল-এর কনস্ট্রাকশন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন দুজনই।

অনুষ্ঠানের এক পর্যায়ে উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে এমপির নাম সম্বোধন করে বলেন, ‘এমপি সাহেবকে নিয়ে অনেক কিছুই বলার ছিল। কিন্তু এটি একটি মহতি অনুষ্ঠান তাই আর কিছু বললাম না। শুধু এইটুকুই বলবো, সকলের সম্মিলিত প্রচেষ্টা ব্যতীত সার্বিক উন্নয়ন সম্ভব নয়।’

পরে এমপি মোকাব্বির খান তার বক্তব্যে নাম সম্বোধন করেননি চেয়ারম্যানের। এ প্রসঙ্গে কিছুই বলেননি। শেষ পর্যায়ে অনুষ্ঠানের সভাপতি সাবেক সচিব মঈন উদ্দিনের কথা-বার্তায় হাসি ফোটে উভয়ের মুখে। অনুষ্ঠান শেষে হাত মেলান দু’জনই।

উপজেলা চেয়ারম্যান মো. নুনু মিয়া বলেন, উনার (এমপি) সঙ্গে কোনো বিরোধ কোনো দিনই ছিল না। উনি মুখে বলেন বঙ্গবন্ধু, আর হৃদয়ে লালন করেন জামায়াত-শিবির। তাই উনার সঙ্গে রাজনৈতিক মতবিরোধ তো থাকবেই। উনি বিশ্বনাথের উন্নয়ন চান না। আজকে একটি সামাজিক অনুষ্ঠানে একত্রে বসেছি। প্রথমে কথা বলিনি। পরে সংসদ সদস্য হিসেবে উনাকে যতটুকু মূল্যায়ন দেয়ার, দিয়েছি।

এ বিষয়ে কথা হলে সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খান ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন, একটি সেবামূলক প্রতিষ্ঠানের অনুষ্ঠানে অংশ নিয়েছি। এর বাইরে আমার কিছুই বলার নেই।

প্রসঙ্গত, অভ্যন্তরীণ দ্বন্দ্বে ২০২২ সালের ১০ আগস্ট পুলিশ প্রটোকলে থাকা সংসদ সদস্য মোকাব্বির খানের গাড়িতে হামলা চালানো হয়। উপজেলা চেয়ারম্যান নুনু মিয়ার অফিসের সামনেই হামলা করেন তার অনুসারীরা। পরে চেয়ারম্যানের অনুসারী পাঁচ আওয়ামী লীগ নেতাকে অভিযুক্ত করে মামলা দেন এমপির এপিএস। এ ঘটনায় এমপি-চেয়ারম্যান দ্বন্দ্ব চরম আকার ধারণ করে। ব্যাহত হয় বিশ্বনাথ উপজেলার অনেক উন্নয়ন-কর্মকাণ্ড।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর