Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ মে, ২০১৯ ২০:৫৬

বাসের অতিরিক্ত ভাড়া আদায়, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাসের অতিরিক্ত ভাড়া আদায়, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রাম থেকে রাজশাহীর নিয়মিত বাস ভাড়া ৮০০ টাকা। কিন্তু যাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে ১ হাজার ২০০ টাকা। একইভাবে রাজশাহী, দিনাজপুর, পাবনা, নওগাঁসহ উত্তরবঙ্গের সব গন্তব্যে ঈদের অগ্রিম টিকিটের নির্ধারিত ভাড়ার চেয়ে ৪০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে। 

মঙ্গলবার বিকালে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দূরপাল্লার বাসের এমন অনিয়মের অভিযোগে তিন বাস প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক এ অভিযান পরিচালনা করেন। 

বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, ‘দামপাড়া বাস কাউন্টারে এক যাত্রী অভিযোগ করেন স্টেশন রোডের টিকিট কাউন্টারে তার কাছ থেকে বাড়তি ভাড়া চাওয়া হয়েছে। অভিযোগ পেয়ে যাত্রীবেশে স্টেশন রোডের কয়েকটি টিকিট কাউন্টারে যাই। দূরপাল্লার এসব টিকিট কাউন্টারে উত্তরবঙ্গের সব গন্তব্যে ঈদের অগ্রিম টিকিটের নির্ধারিত ভাড়ার চেয়ে ৪০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রমাণ পাই। বাড়তি ভাড়া আদায়ের দায়ে তিনটি বাস কাউন্টারের কর্মকর্তাকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

তাছাড়া পৃথক এক অভিযানে ডিসি হিল এলাকায় ১০টি মামলা, ৬৫ হাজার ২০০ টাকা জরিমানা, চারটি গাড়ি ডাম্পিং এবং পাঁচটি ডকুমেন্ট জব্দ করা হয়।  

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য