২৫ মে, ২০১৯ ১৯:৫৩

সাত বছরে ১৫০ চুরি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাত বছরে ১৫০ চুরি

এক মাস আগের একটি চুরির ঘটনায় দু’জনকে গ্রেফতার করে ‘কেঁচো খুঁড়তে সাপ’ বের করে আনার মতো তথ্য পেয়েছে পুলিশ। অবিশ্বাস্য সব চুরির কাহিনী স্বীকার করতে গিয়ে তারা নগরীতে প্রায় ১৫০ চুরির সঙ্গে জড়িত থাকার তথ্য দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। 

গ্রেফতার দু’জন হলেন, ইপিজেড এলাকার মো. রুবেল (২৮) ও নগরীর মনসুরাবাদ এলাকার মো. খোকন (৩০)। শনিবার মধ্যরাতে নগরীর ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল নগরীর সদরঘাট থানার কদমতলী এলাকায় একটি ট্রান্সপোর্ট অফিস থেকে ৫ লাখ ২৩ হাজার ৫০০ টাকা, ৪টি স্বর্ণের চেইন, বিভিন্ন ব্যাংকের চেক এবং তিনটি মোবাইল ফোন চুরি যায়। রান্নাঘরের গ্রিল কেটে চুরির ঘটনা ঘটায় চোরের দল। সেই ঘটনায় দায়ের হওয়া মামলায় অভিযান চালিয়ে পুলিশ শনিবার দু’জনকে গ্রেফতার করে।

সদরঘাট থানার পুলিশ পরিদর্শক মুহাম্মদ রুহুল আমীন জানান, জিজ্ঞাসাবাদে রুবেল ও খোকন জানায়, তারা তিন বন্ধু মিলে ওই ট্রান্সপোর্ট অফিসে চুরি করে। একজন রাস্তায় পাহারা দিতে থাকে বাকি দু’জনের একজন ট্রান্সপোর্টের রান্নাঘরের জানালার গ্রিল কেটে ভেতরে ঢোকে, আরেকজন জানালার গ্রিল ধরে দাঁড়িয়ে থাকে।

পুলিশ জানায়, চট্টগ্রাম নগরীতে বেশ কয়েকটি গ্রিল কাটা চোর চক্র রয়েছে। গ্রেফতার খোকন-রুবেলরাও একটি চক্র, যার প্রধান হচ্ছে খোকন। গত সাত বছরে নগরীতে গ্রিল কেটে তারা কমপক্ষে প্রায় ১৫০টি চুরির ঘটনা ঘটিয়েছে বলে তারা স্বীকার করেছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর