শিরোনাম
প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০২০ ০০:১১

চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কের ‘বিষফোঁড়া’ উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কের ‘বিষফোঁড়া’ উচ্ছেদ

চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কের যানজটের 'বিষফোঁড়া' খ্যাত পৌরসভার বাস স্টেশনের অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পরিচালিত অভিযানে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। 

অভিযানে নেতত্বে দেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন ও সহকারি কমিশনার (ভূমি) সম্রাট খীসা। এর আগে গত ১৯ জানুয়ারিও স্টেশন এলাকায় অভিযান পরিচালিত হয়েছিল। দুই দফার অভিযানে প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের ছয় শতক সরকারি জায়গা উদ্ধার করা হয়। 

অভিযানে উপস্থিত ছিলেন হাটহাজারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম, টিআইও মোস্তাফিজ, ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাকের হোসেন প্রমুখ।     
অভিযান সূত্রে জানা যায়, দীর্ঘ কয়েক যুগ ধরে হাটহাজারী বাসস্টেশন এলাকায় অবৈধ দখলদারগণ পাকা ও আধাপাকা স্থাপনা নির্মাণ করে রাখে। কিন্তু দিনের পর দিন মহাসড়কের ওপর যানবাহনের অত্যাধিক চাপ বৃদ্ধি পায়। একই সঙ্গে  মহাসড়ক ও মহাসড়কের পাশে সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণের ফলে প্রতিদিন এ সড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়ে চরম ভোগান্তি সৃষ্টি হতো।  অভিযান চালিয়ে এসব স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।    

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন বলেন,  ‘জনভোগান্তি ও যানজট নিরসনে হাটহাজারী বাসস্টেশনের সরকারি জায়গা থেকে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করে প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের ছয় শতক সরকারি জায়গা উদ্ধার করা হয়। এসব জায়গা ট্রাফিক বিভাগকে বুঝিয়ে  দেওয়া হয়েছে। পুনরায় কেই এসব সরকারি জায়গা দখলের অপচেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেওয়া হবে।’


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ-রেজা মুজাম্মেল


আপনার মন্তব্য