শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২১ ১৮:৪৫
প্রিন্ট করুন printer

চট্টগ্রামকে পর্যটনের স্বর্গভূমি করতে উদ্যোগ গ্রহণ করবেন ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামকে পর্যটনের স্বর্গভূমি করতে উদ্যোগ গ্রহণ করবেন ডা. শাহাদাত

চট্টগ্রামকে পর্যটনের ‘স্বর্গভুমি’ করতে উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। বুধবার নগরীর ৯নং উত্তর পাহাড়তলী ও ১০নং উত্তর কাট্টলী ওয়ার্ডে ধানের শীষ প্রতীকের গণসংযোগকালে এসব কথা বলেন।

গণসংযোগে অংশ নিয়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, আওয়ামী লীগ মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। তারা মুখে গণতন্ত্রের কথা বলে বাকশাল কায়েম করেছে।

গনসংযোগকালে ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রামের পর্যটন শিল্পের বিকাশে সুপরিকল্পিত পদক্ষেপ না থাকায় এ শিল্পকে জাতীয় অর্থনীতির অন্যতম স্তম্ভ করা যায়নি। এ খাতে অগ্রাধিকার ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিলে চট্টগ্রাম পর্যটকদের স্বর্গভূমি বিবেচিত হতো। পর্যটন শিল্পকে জাতীয় আয়ের প্রধান খাত হিসেবে গ্রহণ করা সম্ভব হবে। চট্টগ্রামের পর্যটন শিল্পকে কাজে লাগাতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে।’

বুধবার সকালে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম ও হুম্মাম কাদের চৌধুরীসহ নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে গনসংযোগ শুরু করেন ডা. শাহাদাত হোসেন। তিনি উত্তর পাহাড়তলীর ওয়ার্ডের ফয়’স লেক নুরিয়া মাদ্রাসার সামনে থেকে গণসংযোগ শুরু করে আব্দুল হামিদ সড়ক, আকবর শাহ, শহীদ লেইন, দুলালাবাদ, সিডিএ মার্কেট, ডিটি রোড়, অলঙ্কার মোড়, আব্দুল আলী নগর, নেছারিয়া মাদ্রাসা, জাকির হোসেন রোড়, মালিপাড়া, কৈবল্যধাম আশ্রম, পূর্ব ফিরোজশাহ, বিশ্বকলোনী, জানারখীল রেল গেইট চত্বর গিয়ে শেষ করে। উত্তর কাট্টলী ওয়ার্ডে মোস্তফা হাকিম হাসপাতালের সামনে থেকে শুরু করে বশির মো. বাড়ী সড়ক, গার্লস স্কুল, হিন্দুপাড়া, চৌধুরী বাড়ী, বিশ্বাস পাড়া, কমিউনিটি সেন্টার মোড়, পন্ডিত বাড়ী, কর্ণেলহাট মোড়, সিডিএ আবাসিক, নিউ মনসুরাবাদ, আগ্রাপাড়া, নবাববাড়ী রেস্টুরেন্ট মোড়, মনসুরাবাদ উপল ক্লাবের সামনে গিয়ে পথসভায় মিলিত হয়। 

এসময় উপস্থিত ছিলেন চাকসু ভিপি নাজিম উদ্দিন, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহবায়ক এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, বিএনপি নেতা ইসহাক কাদের চৌধুরী, নগর বিএনপির সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেল, কামরুল ইসলাম প্রমুখ।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর