২০ জানুয়ারি, ২০২১ ২০:৩৫

চট্টগ্রাম আদালতে আইনজীবীকে মারধর, চার পুলিশ ক্লোজড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রাম আদালতে আইনজীবীকে মারধর, চার পুলিশ ক্লোজড

চট্টগ্রাম আদালতে দুই আইনজীবীকে মারধর ও লাঞ্চিতের অভিযোগে হাজতখানার চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) তাদের প্রত্যাহার করে। প্রত্যাহারকৃত পুলিশ সদস্যরা হলেন- কনস্টেবল রাজন, হাসনাত, আসাদ ও শাহজাহান।   

জানা যায়, বুধবার দুপুরে যুবলীগ কর্মী জাহাঙ্গীর আলম মিন্টু প্রকাশ মারুফ চৌধুরীর হত্যা মামলায় চার আসামিকে কেন্দ্র করে হাজতখানার সামনে আইনজীবী ও হাজখানা পুলিশের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।         

তবে পুলিশ বলছে, হাজতখানা থেকে খুনের মামলার চারজন আসামিকে পুলিশ ভ্যানে তোলার সময় কয়েকজন সাংবাদিক তাদের ছবি তুলতে যায়। এ সময় আসামিদের আইনজীবীরা পুলিশের উপর চড়াও হয়ে শারীরিকভাবে লাঞ্চিত করেন।    

আইনজীবীরা বলছেন, যুবলীগ কর্মী জাহাঙ্গীর আলম প্রকাশ মারুফ চৌধুরী খুনের মামলায় আসামিদের সঙ্গে কথা বলতে গেলে হাজতখানার পুলিশ আইনজীবী শরফুদ্দীন ও আনু মুহম্মদকে জোরপূর্বক হাজতখানার ভেতরে নিয়ে যায়। একপর্যায়ে কয়েকজন আইনজীবীকে শারীরিকভাবে লাঞ্চিত করা হয়।   

জেলা আইনজীবী সমিতির সেক্রেটারি এএইচএম জিয়াউদ্দিন বলেন, পুলিশ দ্বারা আইনজীবী লাঞ্চিত হওয়ার ঘটনা দুঃখজনক। বিষয়টি চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও পুলিশ কমিশনারকে জানানো হয়েছে। ইতোমধ্যে চারজন পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।  

প্রসঙ্গত, বুধবার সকালে ডবলমুরিংয়ের জাহাঙ্গীর আলম মিন্টু প্রকাশ মারুফ চৌধুরী খুনের মামলার এজহারভুক্ত চারজন আসামি মহানগর দায়রা জজ আশফাকুর রহমানের আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাদের আদালতের হাজতখানায় নিয়ে রাখা হয়। চারজন আসামি হলেন- কিশোর গ্যাং লিডার মোস্তফা কামাল টিপু, মাহবুব, মোহাম্মদ রাব্বি ও ফয়সাল খান।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর