শিরোনাম
প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১১:৫৪
প্রিন্ট করুন printer

চসিক নির্বাচন; নারী ভোটারের উপস্থিতি কম

গোলাম রাব্বানী ও রেজা মুজাম্মেল, চট্টগ্রাম:

চসিক নির্বাচন; নারী ভোটারের উপস্থিতি কম

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি কম লক্ষ করা গেছে। সকাল থেকে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে নারী ভোটার একেবারেই কম। 

নগরীর আন্দরকিল্লা কদম মোবারক এতিমখানা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মোট মহিলা ভোটার সংখ্যা ২ হাজার ৮০ জন। কিন্তু বুধবার সকাল সাড়ে ১০টায় ওই কেন্দ্রে মহিলাদের ভোট গ্রহণ করা হয় মাত্র ৭৮টি। 

এ কেন্দ্রের অনতিদূরে জামাল খান শাহ্ ওয়ালি উল্লাহ ইনস্টিটিউট কেন্দ্রের মোট মহিলা ভোটার ১২৮৭টি। সকাল ১০টা ৫০ মিনিটে ওই কেন্দ্রে ভোট দেন মাত্র ৭০ জন। চান্দগাঁও সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজে মোট মহিলা ভোটার ১ হাজার ৩০০ জন। সকাল ১০টা পর্যন্ত এ কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে ৮০টি। 

এভাবে চসিক নির্বাচনে মহিলা ভোটারদের উপস্থিতি অনকে কম দেখা গেছে। তবে কেবল মহিলা ভোটার নয়, অনেক কেন্দ্রে পুরুষ ভোটারও কম দেখা যায়। 

নির্বাচনে কদমমোবারক এতিমখানা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার অমিত চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সকাল সকাল মহিলারা ভোট দিতে আসতে অভ্যস্ত নয়। এ কারণে এখন পর্যন্ত মহিলা ভোটারের উপস্থিতি কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহিলা ভোটার বাড়বে বলে আশা করি।

শাহ ওয়ালি উল্লাহ ইনসিইটউট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বিশ্বনাথ বিশ্বাস বলেন, আমরা ভোট গ্রহণে প্রস্তুত। তবে শীত হওয়াতে অনেক ওয়ার্ডে মহিলা ভোটারদের কেন্দ্রে উপস্থিতি কম।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর