শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০২১ ২২:৪৮
প্রিন্ট করুন printer

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে চুয়েট ছাত্র গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে চুয়েট ছাত্র গ্রেফতার

ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেওয়ায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থী সৌরভ চৌধুরীকে আটক করেছে পুলিশ। রবিবার ভোরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক সৌরভ চুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী।

জানা গেছে, গত ১৯ মার্চ চুয়েট আড্ডাবাজ পেইজের একটি স্ট্যাটাসের কমেন্টে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন সৌরভ। তার বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার লতিফপুর গ্রামের জমিদার হাট এলাকায়। পিতার নাম কিরিট কুমার রায় চৌধুরী। সৌরভ নগরের সদরঘাট উত্তর নালাপাড়া এলাকায় থাকতেন।

বিষয়টি নিশ্চিত করে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, ‘বিষয়টি জানার সঙ্গে সঙ্গে তাকে ধরতে অভিযানে নামে পুলিশ। ভোরে সদরঘাট ও রাউজান থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করেছে।’

চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম বলেন, কটূক্তি করার দায়ে বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিন এ্যাক্ট ও বাংলাদেশ আইসিটি এ্যাক্ট ২০১৯ এবং ২০০৬ অনুযায়ী অভিযুক্ত সৌরভ চৌধুরীকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাময়িক বহিষ্কার করে। তবে আগামী ১৪ দিনের মধ্যে তাকে আত্মপক্ষ সমর্থন করে লিখিত আবেদন করতে বলা হয়েছে।

এ ঘটনার জের ধরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তার গ্রামের বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর