১৫ মে, ২০২১ ০০:০৫

ইফতার মাহফিলে হুইপ সামশুলের ক্যাডার বাহিনীর হামলা, পটিয়ায় বিক্ষোভ ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

ইফতার মাহফিলে হুইপ সামশুলের ক্যাডার বাহিনীর হামলা, পটিয়ায় বিক্ষোভ ও প্রতিবাদ

চট্টগ্রামের পটিয়ায় ইফতার মাহফিলে হামলা করে ভাঙচুর চালিয়েছে স্থানীয় এমপি এবং জাতীয় সংদের হুইপ সামশুল হক চৌধুরীর ক্যাডার বাহিনী। 

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ৪ নং কোলাগাও ইউনিয়নে নালান্দা আলী নেওয়াজ দরবার শরীফের সামনে এ ঘটনা ঘটে।

ইফতারের আগে হুইপ সামশুল হকের ক্যাডার বুলবুল, হাসানসহ ১৫ থেকে ২০ জনের ক্যাডার বাহিনী অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় তাদের হামলায় পটিয়া ছাত্রলীগ নেতা শুক্কুর আলী ও শাহেদসহ বেশ কয়েকজন আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। 

এদিকে, হামলার খবর পেয়ে পুটিয়ার কালারফুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. সোলায়ামান ও এএসআই মো. রাসেলসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরির্দশ করেছেন। এসময় পুলিশের দলটি প্রত্যক্ষদর্শী এবং এমপির ক্যাডারদের হামলায় আহতদের সঙ্গে কথা বলেন।

ইফতার মাফফিলে হামলার ঘটনার পর ক্ষুদ্ধ হয়ে উঠে স্থানীয় মুসল্লিসহ আওয়ামী লীগের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ। এমপির ক্যাডারদের হামলার প্রতিবাদে বিক্ষোভ করার পাশপাশি জড়িতদের কঠোর শাস্তির দাবি করেন স্থানীয় সাধারণ মানুষ।

ইফতার মাফফিলের আয়োজকরা জানান, পটিয়াস্থ  ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট ফোরামের সভাপতি মো. আব্দুল খালেক। ঈদের ছুটিতে পুটিয়ায় এসে বৃহস্পতিবার নালান্দা আলী নেওয়াজ দরবার শরীফের পাশেই একটি ইফতার মাহফিলের আয়োজন করেন। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সম্পাদক মো. বদিউল আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা। 

অভিযোগ উঠেছে, এমপি সামশুল হক চৌধুরীর অনুমতি না নিয়ে ইফতার মাহফিলের আয়োজন করায় হুইপ সামশুলের নির্দেশে এই ইফতার মাহফিলে হামলা করে তার ক্যাডার বাহিনী। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ফোরামের সভাপতি খালেক জানান, ইফতার মাহফিলে হামলা করবে এটা আমার চিন্তার মধ্যেই ছিল না। সন্ত্রাসীদের হামলায় দুজন আহত হয়েছে। কেন এবং কি কারণে হামলা হয়েছে সেটা বলতে পারছি না।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর