২৭ সেপ্টেম্বর, ২০২২ ২১:২০

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের প্রতি হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের প্রতি হুঁশিয়ারি

সাম্প্রদায়িক সম্প্রতি নষ্টকারীদের কঠোরভাবে দমন করা হবে। বাংলাদেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকল ধর্মের অনুসারীদের। তাই দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

মঙ্গলবার নগরের ষোলশহর এলজিইডি মিলনায়তনে অসাম্প্রদায়িক চেতনায় ধর্মীয় এবং সামাজিক বন্ধনকে এগিয়ে ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদকে প্রতিহত করার লক্ষ্যে সামাজিক সস্প্রীতি সমাবেশে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ। তিনি বলেন, পারিবারিক সম্প্রীতির মাধ্যমেই তৈরি হয় সামাজিক সম্প্রীতি। বিভিন্ন সময় আমাদের সামাজিক সম্প্রীতি নষ্ট করতে চেয়েছে একটি কুচক্রী মহল। তাদের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। আমাদের সাথে মিশে অনেকেই সুন্দর সুন্দর কথা বলে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়। তাদের তালিকাও আমাদের আছে। তাদের বিরুদ্ধে আমরা খুব কঠোর অবস্থানে রয়েছি।

সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রামের সিভিল সার্জন ইলিয়াস চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেখা আলম, মহানগর ইউনিট কমান্ডার মুক্তিযোদ্ধার মোজাফফর আহমদ, চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার সারওয়ার কামাল প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর