৬ অক্টোবর, ২০২২ ১৮:৫৪

চট্টগ্রামে ৭৫ গাড়ি হতে ১২০টি হাইড্রোলিক হর্ন জব্দ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ৭৫ গাড়ি হতে ১২০টি হাইড্রোলিক হর্ন জব্দ

চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে গাড়ির কালো ধোঁয়া ও শব্দ দূষণ রোধে পাঁচটি মামলায় ৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় এবং ৭৫টি গাড়ী হতে ১২০টি হাইড্রোলিক হর্ন জব্দ করে ধ্বংস করা হয়। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১.৩০ পর্যন্ত মহানগরীর দামপাড়া, আন্দরকিল্লা, জামাল খান, মেডিকেল গেইট, প্রবর্তক মোড়, বহদ্দারহাট মোড়, চান্দগাঁও বাস টার্মিনাল এলাকায় পরিচালিত অভিযানে এসব ধ্বংস করা হয়।  

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম গবেষণাগার ও চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মুফিদুল আলমের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন গবেষণাগারের উপ পরিচালক মো. কামরুল হাসান, সিনিয়র কেমিস্ট হোযায়ফাহ সরকার, জুনিয়র কেমিস্ট শফিকুল ইসলাম। এছাড়া পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল, গবেষণাগার ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের উদ্যোগে বহদ্দারহাট এলাকার হক মার্কেটে নিষিদ্ধ ঘোষিত পলিথিনের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে ২টি মামলায় ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম গবেষণাগারের উপ পরিচালক মো. কামরুল হাসান বলেন, নিষিদ্ধ হাইড্রোলিক হর্নের বিরুদ্ধে নগরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালিত হয়। অভিযানে গাড়ির কালো ধোঁয়া ও শব্দ দূষণ রোধে পাঁচটি মামলায় ৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় এবং ৭৫টি গাড়ী হতে ১২০টি হাইড্রোলিক হর্ন জব্দ করে ধ্বংস করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

 
বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর