৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৮:১৪

মায়ের পাশে চিরনিদ্রায় এমপি মোছলেম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মায়ের পাশে চিরনিদ্রায় এমপি মোছলেম

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দীন আহমেদ (ফাইল ছবি)

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম-৮ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের দাফন শেষ হয়েছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নগরের জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে তার তৃতীয় জানাজা শেষে গরীবুল্লাহ শাহ মাজারস্থ কবরস্থানে তার মায়ের পাশে চির নিদ্রায় শায়িত করা হয় এই বর্ষীয়ান নেতাকে।

জানাজার সময় তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয়। এ সময় মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, বিএনপি নেতা মীর নাছিরসহ মহানগর, উত্তর-দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে গত সোমবার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রথম জানাজার পর বিকেল ৪টা ৫০ মিনিটে বোয়ালখালীর গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মোছলেম উদ্দিনের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এতে বোয়ালখালীর হাজারো মানুষ সেখানে উপস্থিত ছিলেন। এ সময় তাকে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। সেখান থেকে তাঁর মরদেহ নেয়া হয় আন্দরকিল্লাস্থ তার দীর্ঘদিনের রাজনৈতিক কার্যালয়। রাতে তার লালখান বাজারের বাসায় মরদেহ রাখা হয়।

দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগে গত রবিবার দিবাগত রাত সাড়ে ১২টায় ঢাকার একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৪ কন্যা, একমাত্র ভাই, আত্মীয়স্বজন ও বহু রাজনৈতিক শুভানুধ্যায়ী রেখে গেছেন।
           

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর