৩ জুন, ২০২৩ ২১:৩৪

হাটহাজারী মাদ্রাসার পরিচালক হলেন খলিল আহমদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হাটহাজারী মাদ্রাসার পরিচালক হলেন খলিল আহমদ

মুফতি খলিল আহমদ

কওমী মতাদর্শীদের বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা মহাপরিচালক মনোনীত হয়েছেন মুফতি খলিল আহমদ। তিনি মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা হাবিবুল্লাহ কুরাইশির দৌহিত্র। শনিবার হাটহাজারী মাদ্রাসার শুরা মিটিং এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও হাটহাজারী মাদ্রাসার আরেক প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্টপোষক কুতুবে আলম জমিরুদ্দীনের দৌহিত্র মাদ্রাসার শায়খে ছানী হযরত মাওলানা শোয়াইব জমিরিকে সহকারী পরিচালক করা হয়েছে। একই সাথে মাওলানা মুফতি জসিম উদ্দীনকে সহযোগী পরিচালক করা হয়েছে।

মাদ্রাসার শুরা মিটিংয়ে উপস্থিত ছিলেন শুরা কমিটির সদস্য মাওলানা আহমদ শফি, মুফতী হাবিবুর রহমান কাসেমী, মাওলানা আবদুল্লাহ হারুন, মাওলানা ফয়জুল্লাহ সন্দ্বীপী, মাওলানা সালাহউদ্দিন নানুপুরী, মাওলানা ওমর ফারুক শিকারপুরী, মাওলানা উসমান ফয়জী, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী, মাওলানা শেখ আহমদ, মাওলানা কবির আহমদ, মাওলানা সাআদত হোসেন ও আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরী।

জানা যায়, দেশের বৃহৎ কওমী মাদ্রাসা দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালককে দেশের কওমী সমাজের সর্বোচ্চ মুরব্বী হিসেবে সম্মান দেয়া হয়। হাটহাজারী মাদ্রাসার প্রতিনিধি হিসেবে তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশ, বেফাকুল মাদারিসিলি আরাবিয়া বাংলাদেশসহ কওমী মতাদর্শীদের শতাধিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। সদ্য প্রয়াত আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া এসব দায়িত্ব পালন করে আসছেন। এবার তার স্থলাভিষিক্ত হলেন মুফতি খলিল আহমদ। তিনি কওমী সমাজের সর্বোচ্চ মুরব্বী হিসেবে সম্মানিত হবেন এবং কওমী মতাদর্শীদের শতাধিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবেন।

দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা দায়িত্বে ছিলেন হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া। গত ২ জুন শুক্রবার তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
 
বিডি প্রতিনিধি/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর