৪ জুন, ২০২৩ ১৬:২০

দরজার কবজার মতো সাজিয়ে অভিনব কায়দায় স্বর্ণ পাচারের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দরজার কবজার মতো সাজিয়ে অভিনব কায়দায় স্বর্ণ পাচারের চেষ্টা

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দরজার যন্ত্রাংশ সাজিয়ে স্বর্ণ পাচারকালে আবদুল করিম (৩৪) নামে এক যাত্রীকে আটক করা হয়েছে। 

রবিবার সকাল আটটায় ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে করে বিমানবন্দরে আসা ওই যাত্রীকে আটক করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ও গোয়েন্দা সংস্থার সদস্যরা। আটক যাত্রীর বাড়ি ফেনীর পরশুরাম উপজেলায়।

বিমানবন্দর সূত্র জানিয়েছে, সকালে ফ্লাই দুবাইয়ে এফজেড-৫৬৩ ফ্লাইটটি অবতরণের পর যাত্রীরা বিমানবন্দরের অভ্যন্তরের আসলে ওই যাত্রীর গতিবিধি সন্দেহজনক মনে হয়। পরে তার কাছে তল্লাশি চালিয়ে ১২টি দরজার কবজা পাওয়া যায়। সেগুলো সন্দেহজনক মনে হওয়ায় পরীক্ষা করা হয়। এ সময় কবজার মাঝখানে রড আকৃতির বস্তুটি স্বর্ণ বলে নিশ্চিত হয়ে সেগুলো জব্দ করা হয়। ওই ১২টি রডের ওজন ৭৪৬ গ্রাম। এছাড়া তার কাছ থেকে ১০০ গ্রাম ওজনের একটি চুড়িও জব্দ করা হয়। এই সময় তার কাছে ৩টি মোবাইল ফোন, ২টি ল্যাপটপও পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমদ জানিয়েছেন, উদ্ধারকৃত ৯৬৩ গ্রাম স্বর্ণের বাজারমূল্য ৮২ লাখ ৩২ হাজার ৪৩৩ টাকা। ওই যাত্রীর কাছে প্রাপ্ত স্বর্ণগুলো কাস্টমসের কাছে জমা করে তার বিরুদ্ধে মামলা দিয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর