১০ মার্চ, ২০২৪ ২০:২২

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের যোগ্যতা অর্জন করতে হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের যোগ্যতা অর্জন করতে হবে

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের ক্ষমতায়ন করেছেন। তিনি বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে স্মার্ট বাংলাদেশ হিসেবে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে আত্মনির্ভরশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করছেন। আশ্রয়ণ প্রকল্পের আওতায় দেয়া ঘরগুলোতে পুরুষের পাশাপাশি নারীদের অংশীদারও করা হয়েছে। শিক্ষার্থীদের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যোগ্যতা অর্জন করতে হবে।’

রবিবার দুপুরে মিরসরাই উপজেলা পরিষদ মিলনায়তনে কিশোর কিশোরীদের মেধা ও মনন বিকাশে শিক্ষা প্রতিষ্ঠান ও শিল্প একাডেমিতে সাংস্কৃতিক ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের সভাপতি তানজিয়া রহমানের সভাপতিত্বে ও মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মিজানূর রহমান, মিরসরাই-জোরারগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মনিরুল ইসলাম, মিরসরাই উপজেলা শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খানসহ চেয়ারম্যান ও সরকারি বিভিন্ন  প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এ সময় জেলা প্রশাসক চট্টগ্রাম ওয়েল ফেয়ার লেডিস ক্লাবের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ করেন। এর আগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে অবস্থিত ইছাখালী আশ্রয়ণ প্রকল্প-২ এর বাসিন্দাদের আসন্ন রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়া শিল্প নগরে গাছের চারা রোপণ ও শেখ হাসিনা সরোবরে মাছের পোনা অবমুক্ত করেন। পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে নির্মিতব্য শিল্প পুলিশ থানা পরিদর্শন করেন। মহামায়া এলাকায় কৃষি ড্রেন নির্মাণ প্রকল্পও পরিদর্শন করেন।

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর