১১ জানুয়ারি, ২০১৬ ১০:০০

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের লাগাতার ধর্মঘট শুরু

অনলাইন ডেস্ক

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের লাগাতার ধর্মঘট শুরু

অষ্টম জাতীয় বেতন-কাঠামোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবির প্রতিফলন না হওয়ায় আজ সোমবার থেকে লাগাতার ধর্মঘট শুরু করেছেন ৩৭টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। 

অর্থমন্ত্রীর দেয়া সকল প্রতিশ্রুতি পূরণ ও অন্য অসঙ্গতি দূর না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়েল সব ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।

এর আগে গতকাল রবিবার বিকালে ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষকদের দাবির বিষয়ে শিক্ষামন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি পূরণ ও অসঙ্গতি দূর করার বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে কোনো ধরনের পদক্ষেপ না নেওয়ায় আমরা কর্মবিরতিতে যাচ্ছি।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। আরও বলা হয়েছে, কর্মবিরতি চলাকালে সান্ধ্যকালীন কোর্সসহ সব ধরনের নিয়মিত ক্লাস বন্ধ থাকবে। তবে সেমিস্টার ফাইনাল বা কোর্স ফাইনাল পরীক্ষা গ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত নেবে স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। তবে শিক্ষার্থীদের অনুরোধ ও তাদের শিক্ষাজীবন রক্ষার বিষয়টি বিবেচনা করে কর্মসূচি চলাকালে শুধু সেমিস্টার ফাইনাল ও কোর্স ফাইনাল পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।


বিডি-প্রতিদিন/ ১১ জানুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর