১৪ জানুয়ারি, ২০১৬ ২০:৪৫
মেরিন একাডেমির অনুষ্ঠানে নৌমন্ত্রী

'কথা রাখেনি পাকিস্তান'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'কথা রাখেনি পাকিস্তান'

ফাইল ছবি

নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেছেন, ১৯৭১ সালে ১৯৫ জন পাকিস্তানী সেনা আন্তর্জাতিক যুদ্ধাপরাধে জড়িত ছিল। যুদ্ধাপরাধে জড়িত থাকা পাক সেনাদের বিচারের প্রতিশ্রুতি দিয়ে তাদের ফিরিয়ে নেয় পাকিস্তান। কিন্তু তারা তাদের বিচার না করে কথা ভঙ্গ করেছে। প্রতিশ্রুতির কথা রাখেনি পাকিস্তান। এখন বাংলার সব শ্রেণী পেশার মানুষ তাদের বিচার চায়। তাদের বিচার হলে পাপমুক্ত হবে বাংলার মাটি।   

বৃহস্পতিবার চট্টগ্রামের আনোয়ারায় বাংলাদেশ মেরিন একাডেমির ৫০তম ব্যাচের পাসিং আউট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

শাহজাহান খান বলেন, দেশের বিভিন্ন স্থানে চারটি মেরিন একাডেমি নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। এ বছর মেরিন একাডেমি থেকে গ্র্যাজুয়েশন লাভ করেছে ২৫১ জন। আর এ পর্যন্ত মোট ৪০৭১ জন শিক্ষার্থী গ্র্যাজুয়েশন লাভ করেছে।

তিনি বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে মেধার পরিচয় দিতে হবে। আমরা বিশ্বাস করি- এসব শিক্ষার্থী কর্মক্ষেত্রে তাদের মেধার সাক্ষর রাখবে। বিশ্বের যে প্রান্তে থাকুক না কেন, দেশের কথা ভুলবে না। দেশের সেবায় নিজকে আত্মনিয়োগ করবে।

নৌমন্ত্রী  বলেন, আন্তর্জাতিক বাজারে নৌ বাণিজ্যের চাহিদা বেড়েছে। তাই মেরিনারদের কর্মসংস্থানের সুযোগও অনেক বৃদ্ধি পেয়েছে। এ জন্য জাহাজ নির্মাণ পরিবহন শিল্পকে আমরা উৎসাহ দিচ্ছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নৌ মন্ত্রণালয়ের সচিক অশোক মাধব রায়, মেরিন একাডেমির কমান্ডেন্ট ড. সাজিদ হোসেন প্রমুখ।
 
বিডি-প্রতিদিন/১৪ জানুয়ারি, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর