Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ১০ জানুয়ারি, ২০১৯ ২১:১০

‘দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

‘দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে’

দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ঢাকা 

বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের অধ্যাপক ড. আতিউর রহমান। 

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানটিতে মার্কেটিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২২০জন নবীন শিক্ষার্থীকে বরণ করে নেওয়া হয়।

মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ঢাবি মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশেনের  সভাপতি ড. মীজানুর রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম প্রমুখ।

আতিউর রহমান বলেন, বাংলাদেশ এশিয়ার মধ্যে অর্থনৈতিকভাবে একটি বৃহত্তর দেশে রুপান্তরিত হয়েছে। আমি বর্তমান সরকারের কাছে তিনটা দাবি তুলে ধরছি। সেগুলো হলো, উন্নয়ন ধারা অব্যাহত রাখা, উৎকর্ষতা, ও উন্নয়ন কর্ম বাস্তবায়ন করা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান নবীন শিক্ষার্থীদেরকে বৈশ্বিক প্রতিযোগিতা মোকাবেলার জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, বইয়ের জ্ঞানের সঙ্গে সঙ্গে ব্যবহারিক জ্ঞান প্রয়োজন। দেশের ইতিহাসে যারা মার্কেটিংয়ের  ক্ষেত্রে বেশি সফল হয়েছে তাদের কারও মার্কেটিং বিষয়ে আনুষ্ঠানিক শিক্ষা ছিল না। তা সত্ত্বেও তারাই বড় মার্কেটার ও সফল উদ্যোক্তা। 
সভাপতির বক্তব্যে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মিজানুর রহমান নবাগত শিক্ষার্থীদের বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যত, তোমরাই গোটা জাতির নেতৃত্ব দিবে। এই কারণে তোমাদের কাছে পরিবারসহ গোটা জাতির প্রত্যাশা অনেক বেশি। এই বিশ্ববিদ্যালয়ে তোমাদের বিকশিত হওয়ার বিশাল সম্ভাবনা আছে। এই সম্ভাবনা কাজে লাগিয়ে তোমরা আগামী দিনে গোটা জাতির নেতৃত্ব দিবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য