Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৯ ১৩:০১
আপডেট : ১২ জানুয়ারি, ২০১৯ ১৬:১৪

সাভার-আশুলিয়ায় ৬ষ্ঠ দিনের মতো শ্রমিক বিক্ষোভ, আহত ২৫

৩৫ কারখানায় ছুটি ঘোষণা

সাভার প্রতিনিধি:

সাভার-আশুলিয়ায় ৬ষ্ঠ দিনের মতো শ্রমিক বিক্ষোভ, আহত ২৫

মজুরি বৃদ্ধির দাবিতে সাভার ও আশুলিয়ায় টানা ৬ষ্ঠ দিনের মতো বিক্ষোভ করেছে তৈরি পোশাক শ্রমিকরা। আজ সকাল থেকেই রাস্তায় নামে তারা। সকালে আশুলিয়ার জামগড়ার ছয়তলা এলাকায় শ্রমিকরা সড়ক অবরোধ করে ভাঙচুরের চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় আন্দোলনরত শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছে ২৫ জন।

এই ঘটনার আশেপাশে ৩৫টি পোশাক কারখানায় ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সাভারের বিভিন্ন পোশাক কারখানার সামনে টহল দিচ্ছে বডার গার্ড বাংলাদেশ'র (বিজিবি) সদস্যরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

শিল্প পুলিশ ও শ্রমিকরা জানায়, সকালে মজুরি বৈষম্যের অভিযোগ তুলে অবিলম্বে অপারেটরদের বেতন বৃদ্ধির দাবিতে আশুলিয়ার জামগড়া ছয়তলা এলাকার বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

একই দাবিতে আশুলিয়ার কাঠগড়া এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কয়েক হাজার শ্রমিক। শ্রমিকরা আশেপাশে অবস্থান নিয়েছে। থমথমে অবস্থা বিরাজ করছে গোটা এলাকায়। আজকের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে বেশ কয়েকটি পোশাক কারখানা।

শিল্প পুলিশের পরিচালক সানা শামিনুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মজুরি বৈষম্যের অভিযোগে তৈরি পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে তাদেরকে সরিয়ে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পাশাপাশি পোশাক কারখানাগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রয়েছে পুলিশের জল কামানসহ সাজোয়া যানবাহন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য