Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মে, ২০১৯ ২১:৫৮

দুই মাস ১৪ দিন পর দলীয় সভানেত্রীর কার্যালয়ে কাদের

নিজস্ব প্রতিবেদক

দুই মাস ১৪ দিন পর দলীয় সভানেত্রীর কার্যালয়ে কাদের

দুই মাস ১৪ দিন পর দলীয় সভানেত্রীর কার্যালয়ে গেলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

আজ ইফতারের পরে তিনি দলীয় কার্যালয়ে আসেন। এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক পানি সম্পদ এনামুল উপমন্ত্রী এনামুল হক শামীম, বিএম মোজাম্মেল হকের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা ফুল দিয়ে তাকে বরণ করেন নেন। 

এসময় দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ কেন্দ্রীয় নেতা ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। 

এছাড়াও তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এসময় উপস্থিত ছিলেন। এসময় কাদের সভানেত্রীর কার্যালয়ে আগত নেতাকর্মীর সঙ্গে কুশল বিনিময় করেন। 

উল্লেখ্য, তিনি গত ১ মার্চ সকালে দলীয় সভানেত্রীর কার্যালয়ে সর্বশেষ সংবাদ সম্মেলন করেন। এরপর ২ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে ঢাকার বিএসএমএমইউতে ভর্তি হলে এনজিওগ্রামে কাদেরের হৃদপিন্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। 
অবস্থা কিছুটা স্থিতিশীল হলে উন্নত চিকিৎসার জন্য গত ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। ভর্তি করা হয় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে। 
কয়েকদিন চিকিৎসার পর অবস্থার উন্নতি হলে গত ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিভাথাসান কুমারস্বামীর নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়। ছয় দিন পর তাকে আইসিইউ থেকে স্থানান্তর করা হয় কেবিনে।
এক মাস পর হাসপাতাল ছাড়লও চিকিৎসকরা ‘চেকআপের জন্য’ আরও কিছু দিন তাকে সিঙ্গাপুরে থাকার পরামর্শ দেন। এরপর একটি বাসা ভাড়া করে সিঙ্গাপুরে অবস্থান করেন ওবায়দুল কাদের। গত ১৫ মার্চ তিনি দেশে ফেরেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য