২৩ মে, ২০১৯ ১৫:২৪

খুলনায় পাটকলে ফের উত্তেজনা, কর্মকর্তারা অবরুদ্ধ

নিজস্ব প্রতিবেদক, খুলনা :

খুলনায় পাটকলে ফের উত্তেজনা, কর্মকর্তারা অবরুদ্ধ

সংগৃহীত ছবি

ধর্মঘট প্রত্যাহারের একদিনের মধ্যেই ফের খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলে উত্তেজনা দেখা দিয়েছে। বৃহস্পতিবার সপ্তাহের শেষ দিনে প্রতিশ্রুতি অনুযায়ী বকেয়া মজুরি না দেয়ায় এ উত্তেজনা দেখা দেয়। উত্তেজিত শ্রমিকরা বৃহস্পতিবার দুপুর থেকে খুলনার রাষ্ট্রায়ত্ত ক্রিসেন্ট, স্টার ও পিপলস্ পাটকলের কর্মকর্তাদের অবরুদ্ধ করেছেন। 

এর আগে সকালে জেলা প্রশাসনের সাথে দেখা করেন পাটকল শ্রমিক নেতারা। কিন্তু সেখানে বকেয়া মজুরি পরিশোধের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। 

পাটকল শ্রমিক লীগের খুলনা-যশোর আঞ্চলিক কমিটির আহ্বায়ক মো. মুরাদ হোসেন বলেন, চলতি সপ্তাহের মধ্যে বকেয়া দুই সপ্তাহের মজুরি প্রদান এবং আগামী এক সপ্তাহের মধ্যে বকেয়া সব মজুরি প্রদানের শর্তে শ্রমিকরা এক সপ্তাহের জন্য আন্দোলন স্থগিত করে। শ্রমিকদের ৯ থেকে ১২ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। 

আজ সপ্তাহের শেষ দিন মজুরি পরিশোধ করার কথা থাকলেও বিজেএমসি ও পাটকলগুলো কোন উদ্যোগ নেয়নি। এ কারণে বিক্ষুদ্ধ শ্রমিকরা সকালে কয়েকটি মিলের উৎপাদন বন্ধ করে দেয়। পরে মিলের উৎপাদন পুনঃরায় চালু হলেও দুপুরের দিকে ক্রিসেন্ট, স্টার ও পিপলস্ পাটকলের কর্মকর্তাদের অবরুদ্ধ করেছে শ্রমিকরা বলেও তিনি জানান।

এ ব্যাপারে বিজেএমসির আঞ্চলিক সমন্বয়কারী মো. সাজ্জাদ হোসেন জানান, গত ২১ মে জেলা প্রশাসনের বৈঠকে বকেয়া মজুরি পরিশোধে আমাদেরকে (বিজেএমসি) চেষ্টা করতে বলা হয়। কিন্তু আমাদের কাছে কোন টাকা নেই। তিনি বলেন, পাটকল কর্মকর্তাদের অবরুদ্ধ করার বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর