Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০১৯ ১৬:৪৬

বরিশালে তামাকজাত দ্রব্য ব্যবহার আইন বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

বরিশালে তামাকজাত দ্রব্য ব্যবহার আইন বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা

বরিশালে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে এ কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল ধূমপান বিরোধী টাস্ক ফোর্স কমিটির সদস্য সচিব জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হেসেন।

কর্মশালায় কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক হরি দাস শিকারী, জেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হাসান ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা সৈয়দ জলিল ছাড়াও সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাসহ লঞ্চ, বাস এবং বিভিন্ন পরিবহনের পরিচালকগণ উপস্থিত ছিলেন। 

কর্মশালায় প্রতিটি স্কুল-কলেজ ও বাসসহ গুরুত্বপূর্ণ স্থানে ধূমপান বিরোধী প্রচার-প্রচারণা বৃদ্ধি করার বিষয়ে আলোচনা হয়। তামাকজাত পণ্যের অবৈধ প্রচার রোধে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সিদ্ধান্ত হয়। ২০৪০ সালের মধ্যে প্রধানমন্ত্রী তামাক ও ধূমপান মুক্ত করার যে অঙ্গীকার করেছেন তা বাস্তবায়নের প্রত্যয় ব্যক্ত করা হয় কর্মশালায়।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য