Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৯ ১৬:২৩
আপডেট : ১৪ আগস্ট, ২০১৯ ১৬:৩৫

রাস্তায় পড়ে আছে হাজার হাজার চামড়া!

রোমান চৌধুরী সুমন, নারায়ণগঞ্জ

রাস্তায় পড়ে আছে হাজার হাজার চামড়া!

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার জালকুড়িস্থ  আর্ন্তজাতিক ভেন্যু খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামের উল্টো পাশের রাস্তায় পড়ে আছে হাজার হাজার চামড়া। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সীমানা শুরু সেই পিলারের নীচেই পচতে শুরু করেছে পরিত্যাক্ত গুরুর চামড়াগুলো। মঙ্গলবার সকালে থেকে ওই চামড়াগুলো রাস্তায় পড়ে আছে।

জানা গেছে, বিভিন্ন  এলাকার মৌসুমী চামড়া ব্যবসায়ীরা একেকটি চামড়া কিনেছিলেন ৩০০-৪০০ টাকা করে। আবার মাদ্রাসাগুলো সংগ্রহ করেছিল এই চামড়াগুলো। ক্রেতা শূণ্যতায় কারণে চামড়াগুলো ফেলে দিতে বাধ্য হয় ব্যবসায়ীরা । 

মৌসুমী ব্যবসায়ীরা জানান, শহরের চাষাঢ়া এলাকায় মূলত চামড়া বড় লট ক্রেতারা প্রতি বছর হাজির হন। কিন্তু সেই ব্যবসায়ীরা যেন উধাও ছিল এবার। সকাল থেকে দুপুর পর্যন্ত দুয়েক ব্যবসায়ী দেখা গেলেও দুপুর গড়ালেই ব্যবসায়ীরা হয়ে যান লাপাত্তা। এতে বিভিন্ন এলাকা চামড়া সংগ্রহ করা মৌসুমী ব্যবসায়ীরা পড়েন চরম বিপাকে। উপায়ন্তর না পেয়ে চামড়াগুলো রাস্তায় ফেলে রেখে যায় মৌসুমী ব্যবসায়ীরা। 

এদিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে পরিত্যক্ত ওই চামড়াগুলোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছে ফেসবুক ব্যবহারকারীরা। এছাড়া একদিকে চামড়া এভাবে রাস্তায় ফেলে দিয়ে পরিবেশের ক্ষতি ও অন্যদিকে চামড়া সিন্ডিকেট ওপর চরম ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

এদিকে এভাবেই রাস্তায় চামড়া ফেলে রাখায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন বুধবার বিকাল পর্যন্ত কোন উদ্যোগ গ্রহণ করেনি। নাম প্রকাশ না করা শর্তে নাসিকের বেশ কয়েক পরিচ্ছন্ন কর্মী জানান, এগুলো কেন এভাবে ফেলে রাখা হলো। আমরা সিটি করপোরেশন থেকে এগুলো অপসারণে কোন দিক নির্দেশনা পাইনি। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য