শিরোনাম
১৯ নভেম্বর, ২০১৯ ২০:২২

বেশি দামে লবণ বিক্রি করায় ৭ খুচরা ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক

বেশি দামে লবণ বিক্রি করায় ৭ খুচরা ব্যবসায়ী আটক

প্রতীকী ছবি

রাজধানীতে লবণের দাম বেশি রাখায় ৭ খুচরা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এর মধ্যে ধানমন্ডির হাজারীবাগ এলাকায় লবণের দাম বেশি রাখায় ৬ খুচরা ব্যবসায়ীকে আটক করেছে ধানমন্ডি থানা পুলিশ। একই কারণে রাজধানীর উত্তরখান এলাকা থেকে আরেকজন ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার ধানমন্ডি জোনের অতিরিক্ত উপ-কমিশনার (ডিসি) আব্দুল্লাহিল কাফি বলেন, কোনও কারণ ছাড়া লবণের দাম বেশি রাখায় ৬ খুচরা ব্যবসায়ীকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তারা প্রতি কেজি লবণ ১২০ টাকা ১৩০ টাকা করে রাখছিল। তাছাড়া ওই লবণের দোকানগুলোতেও ভিড় লক্ষ্য করা গেছে।

তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে, কিন্তু তারা লবণের দাম বেশি রাখার কোনও কারণ দেখাতে পারেনি বলেও জানান আব্দুল্লাহিল কাফি।

একই অভিযোগে রাজধানীর উত্তরখান এলাকা থেকে আরেকজন ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

গুজবে হঠাৎ করেই লবণের সংকট সৃষ্টি হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে রাজধানীসহ সারা দেশে লবণের সংকট সৃষ্টি হয়েছে বল এমন খবরের সঙ্গে সঙ্গে লবণ ক্রেতাদের ধুম পড়ে যায়। রাজধানীর কৃষি মার্কেট, কারওয়ার বাজার, হাতিরপুল কাঁচা বাজার, ধানমন্ডি বাজার ও বিভিন্ন সুপার শপ ঘুরে এমনই চিত্র দেখা গেছে। লবণ কিনতে আসা ক্রেতারা বলছেন, ‘লবণের দাম বেড়ে যাবে তাই আগেই কিনতে এসেছি।’ 

এদিকে রাজধানীর সুপার শপসহ কয়েকটি সুপার শপ ঘুরে দেখা গেছে তাদের কাছেও লবণ কিনতে আসা অনেক ক্রেতারাই ফিরে যাচ্ছেন। সুপার শপগুলো দাবি করছে, শপে যে লবণ মজুদ ছিল দুপুরের মধ্যে সব লবণ বিক্রি হয়ে গেছে।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর