শিরোনাম
প্রকাশ : ২০ নভেম্বর, ২০১৯ ১৩:৫৮

অঘোষিত অবরোধ চলছে গাবতলী-সায়েদাবাদ-মহাখালীতেও

অনলাইন ডেস্ক

অঘোষিত অবরোধ চলছে গাবতলী-সায়েদাবাদ-মহাখালীতেও
ফাইল ছবি

দেশের বিভিন্ন জেলায় পরিবহন ধর্মঘট চলছে। নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের পর থেকে তা সংশোধনের দাবিতে চলা এই ধর্মঘটের প্রভাব পড়েছে রাজধানীতেও। ঢাকার গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ থেকে কোনও দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। 

সড়ক আইন বাতিলের দাবিতে খুলনা ও বরিশাল বিভাগে যে শ্রমিক বিক্ষোভ চলছে, তার প্রভাব গাবতলী বাস টার্মিনালেও পড়েছে।বাস মালিক সমিতির সদস্য মোহাম্মদ সালাউদ্দিন গণমাধ্যমকে বলেন, খুলনা ও বরিশাল বিভাগের উদ্দেশ্যে যে গাড়িগুলো ছেড়ে যাচ্ছে, তা ওই জেলাগুলো থেকে তা আর ফিরে আসছে না। বিক্ষুব্ধ শ্রমিকরা গাড়িগুলো ফিরতে দিচ্ছেন না। তাই ঢাকায় বাসের সংকট।

এদিকে, বুধবার ভোর থেকে মহাখালী বাস টার্মিনাল থেকে দূর পাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। এ টার্মিনাল থেকে দূরপাল্লার সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েছেন ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর ও শেরপুরসহ বিভিন্ন দূরপাল্লার গন্তব্যের যাত্রীরা। সকালে মহাখালী টার্মিনালে গিয়ে দেখা যায়, বাসের অপেক্ষায় অনেক যাত্রী টার্মিনালে অপেক্ষা করছেন। কিন্তু ছেড়ে যাচ্ছে না কোনো বাস।

মহাখালী ও গাবতলী বাস টার্মিনালের মতো সায়েদাবাদেও একই অবস্থা। সায়েদাবাদ থেকে ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কের সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। বুধবার সকাল থেকে সায়েদাবাদের ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কের সব ধরনের পরিবহন চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা। সকাল ৭টা থেকে নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, সিলেটসহ দক্ষিণাঞ্চলগামী প্রায় ২০ জেলায় চলাচলরত গণপরিবহন বন্ধ রয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য