শিরোনাম
প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৯ ১১:৪৯

দুই কিমি সড়ক সংস্কারে পাল্টে যাবে কুমিল্লার চার উপজেলার যোগাযোগ ব্যবস্থা

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

দুই কিমি সড়ক সংস্কারে পাল্টে যাবে কুমিল্লার চার উপজেলার যোগাযোগ ব্যবস্থা

কুমিল্লার লালমাই পাহাড় এলাকায় দুই কিলোমিটার সড়ক সংস্কারে পাল্টে যাবে চার উপজেলার যোগাযোগ ব্যবস্থা। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি-বিজয়পুর সড়কের রাজারখলা বটতলী বাজার থেকে একটি সড়ক চন্ডিমুড়া-রতনপুর সড়কের বড় ধর্মপুর গিয়ে লেগেছে। এই দুই কিলোমিটার সড়কের মধ্যে এক কিলোমিটার কাঁচা, বাকী এক কিলোমিটার পাকা তবে ভাঙ্গা। সড়টি সংস্কার হলে শিক্ষা ও বিনোদন নগরী কোটবাড়িতে ও কুমিল্লা নগরীতে কুমিল্লা সদর, সদর দক্ষিণ, লালমাই ও বরুড়া উপজেলার লোকজনের যাতায়াত সহজ হবে।

স্থানীয়রা জানান, বটতলী বাজার সংলগ্ন কোটবাড়ি-বিজয়পুর সড়ক থেকে চন্ডিমুড়া-রতনপুর সড়কের বড় ধর্মপুর দিয়ে হাজারো মানুষ চলাচল করে। এই সড়ক সংলগ্ন বিভিন্ন সড়ক দিয়ে কুমিল্লার চার উপজেলার লোকজন চলাচল করে। বটতলী বাজার থেকে কাইচ্ছাখলা হয়ে বড় ধর্মপুর সড়কটি সংস্কার করা হলে যোগাযোগে নতুন দিগন্তের সৃষ্টি হবে।

বড় ধর্মপুরের রবিউল আওয়াল ও কাইচ্ছা খলা গ্রামের আবুল কাসেম বলেন, বর্ষা মৌসুমে এই রাস্তায় চলাচল করা যায় না। এই রাস্তাটি সংস্কার হলে পাহাড়ের মানুষ অনেক উপকৃত হবে। এছাড়া কুমিল্লা নগরী থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জাগুরঝুলি, নন্দনপুর ও বেলতলী বিশ্বরোড দিয়ে কোটবাড়ি, চণ্ডিমুড়া হয়ে বাগমরা কিংবা বরুড়া যাওয়া যাবে। এতে সময় বাঁচবে ও সড়কের দূরত্ব কমে যাবে।

বিজয়পুর ইউনিয়ন চেয়ারম্যান খোরশেদ আলম খোকা বলেন, ভাঙ্গা থাকায় এলাকাবাসীকে দুর্ভোগে পড়তে হচ্ছে। রাস্তাটি সংস্কারের প্রয়োজন রয়েছে। এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগকে জানিয়েছি।

সদর দক্ষিণ উপজেলার উপজেলা প্রকৌশলী খন্দকার মাহমুদুল আশরাফ বলেন, সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। আশা করছি দ্রুত টেন্ডারে যেতে পারবো। 


বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য