শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৫৭
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২২:০৩

ডাকঘর সঞ্চয় স্কিম ইস্যুতে পীর মিসবাহ'র প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

ডাকঘর সঞ্চয় স্কিম ইস্যুতে পীর মিসবাহ'র প্রতিবাদ
পীর ফজলুর রহমান

সঞ্চয় পত্র ও ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার ১১.২৮ থেকে একধাপে ৬ শতাংশে কমিয়ে দেওয়ায় সংসদে প্রতিবাদ জানিয়েছেন বিরোধী দল জাতীয় পার্টির এমপি পীর ফজলুর রহমান মিসবাহ।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্ব একাদশ সংসদের ষষ্ঠ অধিবেশনে আজ রাতে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ বিষয়ে প্রতিকার দাবি করেন। 

সুনামগঞ্জ-৪ আসন থেকে নির্বাচিত এমপি পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, মাননীয় স্পিকার গত বাজটে অধিবেশনে এ বিষয়ে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলা হয়েছিল, গরীব ও মধ্যবিত্ত মানুষেরা সঞ্চয় পত্র কিনেন ও ডাকঘর সঞ্চয় স্কিমের টাকা জমা রাখেন। আপনি এখানে সুদের হারের ওপর হাত দিচ্ছেন কেন? তখন সেটা করা হয়নি। গত বৃহস্পতিবার অর্থমন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে এক পরিপত্র জারি করে ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার ১১.২৮ থেকে একধাপে ৬ শতাংশে কমিয়ে দেওয়া হয়েছে। এরআগে সঞ্চয় পত্রের সুদের হার কমিয়ে দেওয়া হয়েছে। 

তিনি আরো বলেন, দেশ থেকে বিদেশে অর্থ পাচার হয়ে যাচ্ছে অর্থমন্ত্রণালয়, তা ঠেকাতে পারছে না। ঋণ খেলাপীদের নানা সুবিধা দেওয়া হচ্ছে। আর গরীর-মধ্যবিত্ত মানুষের সঞ্চয় স্কিমে সুদের হার কমিয়ে দেওয়া হচ্ছে। তিনি এ বিষয়ে প্রতিকার দাবি করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য