শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২০:২৮

পুলিশ একাডেমিতে টিআরসিদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

পুলিশ একাডেমিতে টিআরসিদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের (টিআরসি) প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুুষ্ঠিত হয়েছে। সোমবার ১৬৩তম ব্যাচের এই সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন, অভিবাদন গ্রহণ এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন পুলিশ একাডেমির অধ্যক্ষ মোহাম্মদ নাজিবুর রহমান।

নবীন পুলিশ সদস্যদের মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ বিনির্মাণে নিরলসভাবে পেশাগত দায়িত্ব পালন করতে হবে। বর্তমানে পুলিশ বাহিনী দেশের অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ ও সন্ত্রাস দমন, মাদকের অপব্যবহার ও বিস্তার রোধে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে। জবাবদিহিতামূলক ও জনবান্ধব পুলিশ বাহিনী গড়ে তোলার মধ্য দিয়ে বাংলাদেশ পুলিশ হবে অনন্য দৃষ্টান্ত।

এবার ৬ মাস মেয়াদী এই মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন ৬২৪ জন কনস্টেবল। সমাপনী কুচকাওয়াজে প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন সহকারী পুলিশ সুপার ইয়াকুব হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একাডেমির উপাধ্যক্ষ আব্দুল্লাহেল বাকী, উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল্লাহ আল মাহমুদ প্রমুখ।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য