শিরোনাম
প্রকাশ : ২৮ মে, ২০২০ ০০:১৪
আপডেট : ২৮ মে, ২০২০ ০৭:০৪

ইউনাইটেড হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, ৫ রোগীর লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক

ইউনাইটেড হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, ৫ রোগীর লাশ উদ্ধার
সংগৃহীত ছবি

রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে আগুন নিয়ন্ত্রণে এসেছে। বুধবার (২৭ মে) রাত ৯ টা ৫৫ মিনিটে হাসপাতালের নিচ তলার আইসিইউ থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ১০টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। 

হাসপাতালের নিচতলায় অস্থায়ী করোনা ইউনিটে এই ঘটনা ঘটে। এতে পাঁচজন নিহত হন। তারা সেখানে আইসোলেশনে ছিলেন। তাদের পরিচয় এখনো জানা যায়নি। তবে পাঁচজনের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী ছিলেন বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের স্টেশন অফিসার মো. রায়হান জানান, এসি বিস্ফোরণে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন পাঁচ জন মারা গেছেন।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেছেন, আগুন নিয়ন্ত্রণে আনার পর সেখান থেকে ফায়ার সার্ভিস পাঁচটি মৃতদেহ উদ্ধার করেছে। অগ্নিকাণ্ডের ঘটনাস্থলটি হাসপাতালের মেইন ভবন সংলগ্ন। সেটিতে অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা ছিল না।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, হাসপাতালের জরুরি বিভাগের সামনে তাবু তৈরি করে করোনা রোগীর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিলো। সেখানে পাঁচ জন চিকিৎসাধীন ছিলেন। অগ্নিকাণ্ডে তারা মারা গেছেন। এর বাইরে আর কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি। 

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ চক্রবর্তী বলেন, হাসপাতালের পাশে অস্থায়ী করোনা ইউনিটে আগুন লেগেছিল। ঘটনাস্থল থেকে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর