শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২০ ১৫:১২

বিআইএইচএসে সিসিটিভিতে করোনা রোগীদের দেখতে পাবেন স্বজনরা

অনলাইন ডেস্ক

বিআইএইচএসে সিসিটিভিতে করোনা রোগীদের দেখতে পাবেন স্বজনরা
ফাইল ছবি

বিআইএইচএস জেনারেল হাসপাতালে আগামীকাল রবিবার থেকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ভর্তি কার্যক্রম শুরু হবে। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, এ প্রথম হাসপাতালে রোগীর স্বজনরা সরাসরি সিসিটিভি ক্যামেরায় তাদের অবস্থা দেখতে পারবেন। গতকাল শনিবার এ বিষয়ে গণমাধ্যমের সাথে কথা হয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আব্দুল মজিদ ভূঁইয়ার।

তিনি বলেন, ‘হাসপাতালের গ্রাউন্ড ফ্লোরে আলাদাভাবে নতুন করে করোনা ইউনিট করা হয়েছে। সেখানে পাঁচটি আইসিইউ, তিনটি এইচডিইউসহ ২৭টি জেনারেল বেড আছে। এ প্রথম আমাদের হাসপাতালে ভর্তি করোনা রোগীদের অবস্থা সম্পর্কে জানতে পারবেন তাদের স্বজনরা। সিসিটিভির মাধ্যমে তারা সরাসরি রোগীদের দেখতে পাবেন। বড় দু’টি মনিটরে দুই ভাগে সব রোগীদের দেখা যাবে। স্বজনরা যেন তাদের রোগীদের নিয়ে উদ্বিগ্ন না হন, এ কারণে হাসপাতালে ভর্তি রোগীদের সিসিটিভি ক্যামেরার মাধ্যমে স্বজনদের দেখানো হবে।’

তিনি বলেন, ‘১ জুলাই থেকে শুরু হয়েছে আমাদের কোভিড ল্যাব। কিন্তু এ ল্যাবের একটি বুথ করোনা ইউনিটের সামনেই আমরা দিয়ে রেখেছি। সন্দেহভাজন রোগীরা এসে এখানে পরীক্ষা করে একদিন অপেক্ষার পর সরাসরি হাসপাতালে ভর্তি হতে পারবেন।’ মিরপুর দারুস সালামে অবস্থিত বিআইএইচএস জেনারেল হাসপাতালটি বাংলাদেশ ডায়াবেটিক সমিতি থেকে পরিচালিত ও বারডেমের একটি শাখা।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর