শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২১ ০৮:৪৮
প্রিন্ট করুন printer

রাজধানীতে ১৫ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৯

অনলাইন ডেস্ক

রাজধানীতে ১৫ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৯
প্রতীকী ছবি

রাজধানীর ডেমরা থেকে ১৫ হাজার ইয়াবা ট্যাবলেটসহ নয় ব্যক্তিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ। 

গ্রেফতারকৃতরা হল- মো. হেলাল উদ্দিন (২৪), মোসা. ঝুমুর আক্তার (২০), মো. আশিক মিয়া (২৪), মো. শাহ আলম (২৪), মো. শরিফ (৪৫), মো. শফিকুল ইসলাম (২৩), মো. হেলাল উদ্দিন (২৮), মো. আমজাদ হোসেন (৫৫) ও মো. মাহাবুব আলম (৩৬)। 

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ডেমরা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

অভিযানের নেতৃত্ব দেওয়া অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম জানান, অভিযুক্তরা কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করত।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৫৮
প্রিন্ট করুন printer

সাংবাদিক হত্যার প্রতিবাদে আরইউজের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সাংবাদিক হত্যার প্রতিবাদে আরইউজের মানববন্ধন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে প্রকাশ্যে গুলি করে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই কর্মসূচি পালিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে যারা প্রকাশ্যে গুলি ছুঁড়ছিল, সাংবাদিক মুজাক্কির তাদের ছবি তুলছিলেন। সে কারণে তাকেই গুলি করা হয়। এরপর তার ক্যামেরা থেকে মেমোরিকার্ড খুলে নেয়া হয়। অপরাধীরা যেন চিহ্নিত না হয় সে জন্যই মুজাক্কিরকে হত্যা করা হয়েছে। সমাবেশ থেকে এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বক্তারা আরও বলেন, বর্তমান সরকারের আমলে সর্বক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। কিন্তু সাংবাদিক হত্যার বিচার হচ্ছে না। সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় একের পর এক সাংবাদিককে হত্যা করা হচ্ছে। তাই সমাবেশ থেকে সকল সাংবাদিক হত্যার কঠোর শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়। তারা বলেন, সাংবাদিক হত্যার একটি ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হলে এ ধরনের ঘটনা কমে আসবে। তাই অবিলম্বে অপরাধীদের শনাক্ত করে গ্রেপ্তার করতে হবে।

আরইউজের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সহ-সভাপতি মামুন-অর-রশীদ, বিএফইউজের নির্বাহী সদস্য জাবীদ অপু, কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামল প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৫৩
প্রিন্ট করুন printer

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫১

অনলাইন ডেস্ক

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫১
ফাইল ছবি

রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ। উদ্ধার করা হয়েছে মাদকদ্রব্য।

বুধবার সকাল ছয়টা থেকে বৃহস্পতিবার সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১০৮৭২ পিস ইয়াবা, ১৭২ গ্রাম হেরোইন, ১০ কেজি ৭০০ গ্রাম ২০ পুরিয়া গাঁজা ও ৪৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ৪০টি মামলা হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৫৪
প্রিন্ট করুন printer

মতিঝিলে ৬১০০ ইয়াবাসহ গ্রেফতার ২

অনলাইন ডেস্ক

মতিঝিলে ৬১০০ ইয়াবাসহ গ্রেফতার ২
ফাইল ছবি

রাজধানীর মতিঝিল থানা এলাকা থেকে ইয়াবাসহ দু’জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ।

গ্রেফতারকৃতরা হলেন, সুমন (৪০) ও মেহেদী হাসান (২৪)।  গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৬১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

উত্তরা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু বলেন, বুধবার রাত ৮টার দিকে মতিঝিল থানার টুইনবি সার্কুলার রোড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা ইয়াবা ব্যবসার সাথে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। 

এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা হয়েছে। সূত্র: ডিএমপি নিউজ

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৩৫
প্রিন্ট করুন printer

মা হলেন শাবনূর, বাবা হননি কেউ

এম এ শাহীন, সিদ্ধিরগঞ্জ থেকে

মা হলেন শাবনূর, বাবা হননি কেউ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ফুটফুটে একটি কন্যা সন্তান প্রসব করেছে শাবনূর নামে এক মানসিক ভারসাম্যহীন এক নারী।বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের একটি বাস কাউন্টারের সামনে এ সন্তানটি প্রসব করে শাবনূর। তবে সন্তানটির বাবা হয়নি কেউ। এখন শাবনূর ও তার মেয়ে বাস কাউন্টারের সামনের চকলেট বিক্রেতা নাসিমার তত্ত্বাবধানে রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, প্রসব বেদনা উঠার পর মানসিক ভারসাম্যহীন শাবনূর কারও সাহায্য ছাড়াই সন্তান প্রসব করে। খবর পেয়ে চকলেট বিক্রেতা নাসিমা তাদের উপজেলার মেথর পট্টিতে নিয়ে গোসল করায়। নাসিমা জানান, শাবনূর ও তার মেয়ে সুস্থ আছে। 

তিনি আরও বলেন, দেড় মাস আগে শিমরাইল মোড়ের  কয়েকজন দোকানদার মিলে মানসিক ভারসাম্যহীন শাবনূরের আলট্রাসনোগ্রাম করিয়েছিলো। তারপর আর ডাক্তার দেখানো হয়নি। ২ বছর যাবত শাবনূর শিমরাইল মোড়ে ঘোরাঘুরি করে। আশেপাশের দোকান থেকে খাবার খেয়ে জীবনধারণ করছে। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৩৪
প্রিন্ট করুন printer

রাজধানীতে বাসা থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে কিশোরকে হত্যা

অনলাইন ডেস্ক

রাজধানীতে বাসা থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে কিশোরকে হত্যা
প্রতীকী ছবি

রাজধানীর বনানীর স্টার কাবাবের সামনে ছুরিকাঘাতে ১৪ বছর বয়সী এক কিশোর নিহত হয়েছে। বাসা থেকে ডেকে নিয়ে তাকে হত্যা করা হয়। নিহতের নাম শাকিল গাজী। গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাতে এই ঘটনা ঘটে।

নিহতের বাবা জসিম গাজী জানান, রাত সাড়ে সাতটার দিকে কে বা কারা শাকিল গাজীকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে বনানী স্টার কাবাবের সামনে তাকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করা হয়। খবর পেয়ে হাসপাতালে গিয়ে ছেলের মরদেহ দেখতে পাই।

বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়াসিন হোসেন জানান, রাতে স্টার কাবাবের সামনে শাকিলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পথচারীরা স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বিস্তারিত জানার চেষ্টা চলছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর