শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০২১ ১২:২৩
প্রিন্ট করুন printer

জন্ম সনদের সঙ্গে গাছের চারা উপহার দিবে ডিএনসিসি

অনলাইন ডেস্ক

জন্ম সনদের সঙ্গে গাছের চারা উপহার দিবে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) থেকে জন্ম সনদ নেওয়ার সময় সঙ্গে একটি করে গাছের চারা উপহার দেওয়ার ঘোষণা দিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। 

শুক্রবার রাজধানীর মোহাম্মদপুরে এক পরিচ্ছন্নতা কার্যক্রম অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি। বিডি ক্লিনের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিএনসিসি মেয়র।

মেয়র আতিক বলেন, আমরা যখন বার্থ সার্টিফিকেট দেবো (জন্ম সনদপত্র) তখন প্রতিটি বার্থ সার্টিফিকেটের সঙ্গে মুজিববর্ষ উপলক্ষে একটি করে গাছের চারা দেবো। প্রত্যেক শিশুর নামে যদি একটি করে গাছ লাগানো হয় তাহলে এ ঢাকা শহরে আর অক্সিজেনের অভাব হবে না।

ডিএনসিসি মেয়র আরও বলেন, আজকে আমাদের দাদারা গাছ লাগিয়েছেন বলে অক্সিজেন পাচ্ছি। দাদারা গাছ লাগিয়েছেন বলে এখনও বেঁচে আছি। কাজেই আমরা বলবো, আমরা যেখানে সেখানে ময়লা ফেলবো না। আর যেখানেই জায়গা আমরা পাবো সেখানে গাছ লাগিয়ে দেবো।

পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য ব্যক্তি নিজেকে দায়িত্ব নেওয়ার আহ্বান জানিয়ে আতিক বলেন, বিডিক্লিন লিখেছে-‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’। এটি হলো আমার। আমরা সবাই যদি নিজের থেকে ক্লিন (পরিষ্কার) করি, আমাদের ঘর-আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখি তাহলেই আমাদের সোনার বাংলাদেশ গড়ে উঠবে।  

মশা নিধনের জন্যও যার যার নিজের স্থাপনা পরিষ্কার রাখার আহ্বান জানান মেয়র আতিক।  

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর