১৫ আগস্ট, ২০২১ ২০:২৮

সিদ্ধিরগঞ্জে নানা আয়োজনে শোক দিবস পালন

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জে নানা আয়োজনে শোক দিবস পালন

সিদ্ধিরগঞ্জে কোরআন খানি, দোয়া মাহফিলসহ নানা আয়োজনে পালন করা হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে সকাল থেকে নাসিকের ১০ টি ওয়ার্ডের অর্ধশতাধিক স্পটে সিদ্ধিরগঞ্জর থানা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা  আয়োজন করেছেন কাঙালি ভোজের। এছাড়াও ওয়ার্ডে ওয়ার্ডে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল ও কোরআন খানির আয়োজন করা হয়।

নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ওমর ফারুকের উদ্যোগে মিজমিজি বাতানপাড়া, হিরাঝিল, পাইনাদী নতুন মহল্লা, সিআইখোলা, মিজমিজি পাগলাবাড়ী এলাকাসহ ১৫টি স্পটে দোয়া মাহফিল ও অসহায় দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন হাজী সুফিয়ান, মোঃ ফারুক আহমেদ, আব্দুল হান্নান, মেহেদী মুন্সী, জাহাঙ্গীর আলম, মোঃ রমজান আলী ও খন্দকার কামাল হোসেন প্রমুখ। 
 
এদিকে নাসিক ২নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় আওয়ামী লীগ নেতা আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া। এসময় আরো উপস্থিত ছিলেন, মো. ফজলুল হক, আবদুল হাকিম শাহ প্রমূখ। অন্যদিকে মিজমিজি সাহেবপাড়া এলাকায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেন নারায়ণগঞ্জ জেলা যুবলীগের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক হাজী মো. সুমন কাজী। এসময় অসহায় দুস্থদের মধ্যে রান্না করা খাবার বিরতণ করা হয়। 

অপরদিকে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক নাসিক ৪নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসানের উদ্যোগে শিমরাইল পেপার মিলস, আটিগ্রামসহ কয়েকটি স্পটে অসহায় দুস্থদের মধ্যে রান্না করা খাবার বিরতণ করা হয় এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

সিদ্ধিরগঞ্জের ১০ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আমির হোসেন ও নাসিক ১০ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ইফতেখার আলম খোকনের উদ্যোগে কয়েকটি স্পটে অসহায় দুস্থদের মধ্যে রান্না করা খাবার বিরতণ করেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল ও কোরআন খানির আয়োজন করা হয়।

এদিকে  দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান পিপিএম এর উদ্যোগে মসজিদে কোরআন খানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  দোয়া মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এছাড়াও নাসিক ৩নং ওয়ার্ড উত্তর মাদানীনগর এলাকায় আওয়ামী লীগ নেতা মো. জালাল উদ্দীনের উদ্যোগে অসহায় দুস্থদের মধ্যে খাবার বিরতণ করা হয় । 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর