২৯ সেপ্টেম্বর, ২০২১ ১৬:২৩

সড়কে হঠাৎ প্রসব বেদনা, ট্রাফিক পুলিশের সহায়তায় ফুটফুটে শিশুর জন্ম

অনলাইন ডেস্ক

সড়কে হঠাৎ প্রসব বেদনা, ট্রাফিক পুলিশের সহায়তায় ফুটফুটে শিশুর জন্ম

সংগৃহীত ছবি

গর্ভবর্তী রুনা বেগম স্বামীর বাড়ি থেকে একা একা বাসে চড়ে বাবার বাড়ি শরীয়তপুরে যাচ্ছিলেন। পথের মধ্যে ঢাকা বিমানবন্দর গোলচত্বর এলাকায় হঠাৎ প্রসব বেদনা শুরু হয়। দিশেহারা মা রুনা বেগম বুঝে উঠতে পারছিলেন না কী করবেন। এরপর পাশে এসে দাঁড়ান এই ট্রাফিক পুলিশ। অতঃপর গর্ভবতী মহিলার লেবার পেইনের সবচেয়ে কঠিন সময়ে ট্রাফিক পুলিশের সহায়তায় এই ফুটফুটে বাচ্চার জন্ম হয়।

মঙ্গলবার ঢাকা বিমানবন্দর গোলচত্বর এলাকায় এই ঘটনা ঘটে।

ট্রাফিক উত্তরা বিভাগের এসি ট্রাফিক এয়ারপোর্ট মো. আব্দুল্লাহ বলেন, রুনা বেগম একা জামালপুরে তার শ্বশুরবাড়ি থেকে বাবার বাড়ি শরীয়তপুরে যাচ্ছিলেন। বিকাল সোয়া ৪টার দিকে বিমানবন্দর গোলচত্বরে আসার পরে তার প্রসব বেদনা শুরু হয়। দিশেহারা মা বিমানবন্দর গোলচত্বরে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সাহায্য চান। পরিস্থিতি বুঝে দ্রুত সাড়া দিয়ে এগিয়ে আসেন বিমানবন্দর গোলচত্বরে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যরা।

পরবর্তীতে লাকী আক্তার নামে এক নারী পথচারীর সহায়তায় বিমানবন্দর গোলচত্বরে ট্রাফিক পুলিশ বক্সের পাশের রুমে রুনা বেগমকে নেওয়া হয়। এরপর বিকাল সাড়ে ৪টার দিকে তার কোলজুড়ে আসে ফুটফুটে এক কন্যা সন্তান।

তিনি আরও বলেন, সন্তান জন্মের পর রুনার পরিবারের সঙ্গে যোগাযোগ করলে রুনার স্বামীর মামা ও মামি আসেন। পরবর্তীতে রুনা বেগমকে তাদের সঙ্গে অ্যাম্বুলেন্সে করে উত্তরা ১নং সেক্টরের মহিলা মেডিকেলে পাঠানো হয়। মা ও নবজাতক সুস্থ আছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর