১৭ জানুয়ারি, ২০২২ ২২:২৮
নাসিক নির্বাচন

আইভীর সাথে সিদ্ধিরগঞ্জে হ্যাটট্রিক করলেন যারা

এম এ শাহীন, সিদ্ধিরগঞ্জ

আইভীর সাথে সিদ্ধিরগঞ্জে হ্যাটট্রিক করলেন যারা

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো মেয়র হয়ে হ্যাটট্রিক করলেন সেলিনা হায়াত আইভী। মেয়র আইভীর সাথে সিদ্ধিরগঞ্জে আরও চারজন কাউন্সিলর টানা তৃতীয়বারের মতো বিজয়ী হয়ে হ্যাটট্রিক করেছেন। 

তারা হলেন ৩ নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা , ৯ নং ওয়ার্ড কাউন্সিলর ইসরাফিল প্রধান এবং ১,২,৩ নং সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর মাকসুদা মোজাফফর।

নারায়ণগঞ্জ  সিটি করপোরেশনের প্রথম নির্বাচন হয় ২০১১ সালের ৩০ অক্টোবর এবং দ্বিতীয় নির্বাচন হয় ২০১৬ সালের ২২ ডিসেম্বর। এ দুই নির্বাচনে চার কাউন্সিলরই বড় ব্যবধানে জয়লাভ করেন। এবারের নির্বাচনেও তার ব্যতিক্রম ঘটেনি। 

নাসিক ৩ নং ওয়ার্ডে শাহজালাল বাদল ছয় হাজার ৩২০ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী তোফায়েল হোসেন পেয়েছেন দুই হাজার ৬০১ ভোট। 

নাসিক ৮ নং ওয়ার্ডে রুহুল আমিন মোল্লা সাত হাজার ৭১৮ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী মহসিন ভুইয়া পেয়েছেন চার হাজার ৫১৮ ভোট।

নাসিক ৯ নং ওয়ার্ডে ইসরাফিল প্রধান পাঁচ হাজার ৩০৩ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী বিল্লাল হোসেন পেয়েছেন চার হাজার ২৮০ ভোট।

আর নাসিক ১,২,৩ নং সংরক্ষিত নারী আসনে মাকসুদা মোজাফফর চব্বিশ হাজার ৫৬১ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী আসুরা বেগম পেয়েছেন চার হাজার ৮৭৯ ভোট।  

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার স্বাক্ষরিত বার্তাশিট থেকে এসব তথ্য জানা যায়।

উল্লেখ্য, ২০১১ ও ২০১৬ সালের নির্বাচনে পরীক্ষামূলকভাবে কয়েকটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হলেও এবারই প্রথম এ সিটির ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রের এক হাজার ৩৩৩টি বুথে একযোগে ইভিএমে ভোট হয়। যন্ত্রে ভোট দেওয়ার বিষয়টি অধিকাংশের জন্য ছিল নতুন এক অভিজ্ঞতা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর