২৫ জানুয়ারি, ২০২২ ১৬:২৭

বিদ্রোহী প্রার্থী হওয়ায় পীরগঞ্জে আওয়ামী লীগের চার নেতা-কর্মী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বিদ্রোহী প্রার্থী হওয়ায় পীরগঞ্জে আওয়ামী লীগের চার নেতা-কর্মী বহিষ্কার

রংপুরের পীরগঞ্জে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ায় বাবা, ছেলেসহ ৪ জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে ৩ জনই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। 

সোমবার রাতে উপজেলার বড়আলমপুর ইউনিয়নের বড় আলমপুর উচ্চ বিদ্যালয় মাঠে নৌকা প্রতীকের পথ সভায় উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বহিষ্কারের ওই ঘোষণা দেন। 

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপে পীরগঞ্জ উপজেলার বড় আলমপুর ও মিঠিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বড় আলমপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৭ জন নেতা চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকা প্রতীকের আবেদন করলেও আবেদনকারীদের মধ্যে মোদাব্বেরুল ইসলাম সাজুকে দলীয় মনোনয়ন দেয়া হয়। তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

দলীয় মনোনয়ন না পেয়ে ইউনিয়নের ৩ জন আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তারা হলেন- হাফিজুর রহমান সেলিম (চশমা), সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ মিয়া (আনারস) এবং জেলা পরিষদের সাবেক সদস্য রিয়াজুল ইসলাম রনি (মোটরসাইকেল)। ওই ৩ জনসহ হাফিজুর রহমান সেলিমের বাবা সাবেক চেয়ারম্যান প্রবীণ আওয়ামী লীগ ইদ্রিস আলী বিএসসিকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেয়া হয়। 

গত সোমবার রাতে ওই পথ সভায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম উল্লিখিত ৪ জনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর