২৮ জুন, ২০২২ ২০:৩৫

মেয়রের ভাই সহ ৩ জনের নাম ভাঙ্গিয়ে চাঁদা দাবি, মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মেয়রের ভাই সহ ৩ জনের নাম ভাঙ্গিয়ে চাঁদা দাবি, মামলা

বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহর মেঝ ভাই ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই পরিচালক মঈনউদ্দিন আবদুল্লাহসহ তিনজনের নাম ভাঙ্গিয়ে ৩০ লাখ টাকা চাঁদা দাবি করায় মাইনুল ইসলাম রুমান নামে ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। নগরীর সাগরদী দরগাহবাড়ী এলাকার বাসিন্দা ও স্কুল শিক্ষক আলী হায়দার বাদি হয়ে মঙ্গলবার কোতোয়ালী মডেল থানায় এই মামলা দায়ের করেন। 

মামলার একমাত্র আসামি রুমান নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের সিএন্ডবি এলাকার বাসিন্দা। 

মামলার অভিযোগে বলা হয়, বাদির মেয়ে জামাই সিএন্ডবি রোডের পূর্ব পাশে একটি ভবন নির্মাণ কাজ শুরু করলে রুমান ওই কাজে বিঘ্ন সৃষ্টির উদ্দেশ্যে সিটি করপোরেশনে অভিযোগ দায়ের করেন। বিসিসি সরেজমিন পরিদর্শন করে কিছু ত্রুটি পেয়ে জরিমানা করেন। পরে তারা পুনরায় কাজ শুরু করেন। 

এরপর রুমান কোতোয়ালী মডেল থানায় একই অভিযোগ দায়ের করেন। এরপর তিনি গত ১৮ জুন রাত ১০টা নাগাদ আলী হায়দারকে ফোন করে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আসতে বলেন। বাদি সেখানে যেতে রাজি না হলে পরে তাকে বিবির পুকুর সংলগ্ন এলাকায় আসতে বলে। আলী হায়দার সেখানে যেতে না চাইলে রুমান তার কাছে ত্রিশ লাখ টাকা দাবি করে এবং বলে ওই টাকা মঈনউদ্দিন আবদুল্লাহ, মোস্তফা জামান মিলন ও ইমরান শহীদ চপলকে দিলে ভবন নির্মাণ কাজ শুরু করা যাবে। বাদি টাকা দিতে অস্বীকার করলে তাকে প্রাণনাশ সহ বিভিন্ন হুমকি দেয়া হয়। 
পরে চাঁদা দাবির বিষয়টি সিটি মেয়র সাদিক আবদুল্লাহকে অবগত করেন তারা। মেয়র বিষয়টি যাচাই-বাছাই করে জানতে পারেন যাদের নাম ব্যবহার করে চাঁদা চাওয়া হয়েছে তাদের কেউ এ বিষয়ে কিছু জানেন না। এরপর অভিযুক্ত চাঁদাবাজের বিরুদ্ধে মামলা করেন তিনি। 

মামলার অভিযোগ তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন কোতোয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. লোকমান হোসেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর