শিরোনাম
৩০ নভেম্বর, ২০২২ ২০:১৮

কোরা প্রতিনিধি দলের বারি পরিদর্শন

গাজীপুর প্রতিনিধি

কোরা প্রতিনিধি দলের বারি পরিদর্শন

কোরা প্রতিনিধি দলের বারি পরিদর্শন

কোরা (দ্য কাউন্সিল ফর পার্টনারশিপ অন রাইস রিসার্চ ইন এশিয়া)-এর ৩০ জনের একটি প্রতিনিধি দল বুধবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছে। এ প্রতিনিধি দলে কোরা সদস্যভুক্ত ১০টি দেশের প্রতিনিধি অংশগ্রহণ করেছে।

কোরা প্রতিনিধি দল বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তারা। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মতবিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান।

এরপর মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন বারির কৃষিতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দিলোয়ার আহমদ চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সোহেলা আক্তার, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. গোবিন্দ চন্দ্র বিশ্বাসসহ বিভিন্ন বিভাগের প্রধানরা, বিজ্ঞানী ও কর্মকর্তারা।

পরে অতিথিরা ইনস্টিটিউটের আইপিএম ও টক্সিকোলজি ল্যাব, উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের ল্যাব, জীব প্রযুক্তি বিভাগের ল্যাব পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর