শিরোনাম
২৬ মার্চ, ২০২৩ ১৭:২২

স্বাধীনতার ৫১ বছরেও রাজনৈতিক বিভক্তি জাতির জন্য লজ্জা : বাবলা

নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতার ৫১ বছরেও রাজনৈতিক বিভক্তি জাতির জন্য লজ্জা : বাবলা

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, স্বাধীনতার ৫১ বছরে এসেও আমাদের রাজনৈতিক দলগুলোর মধ্যে বিভক্তি জাতির জন্য লজ্জাজনক। যেখানে সারাবিশ্বে যে কোনো জাতীয় স্বার্থে দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়, সেখানে আমরা এখনো এক কাতারে না দাঁড়িয়ে বিভক্ত হয়ে পড়ছি, যা স্বাধীনতার চেতনার সঙ্গে সাংঘর্ষিক। 

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে রবিবার কাকরাইলে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল, কেন্দ্রীয় নেতা তারেক আদেল,এম এ সোবহান, সারফুদ্দিন আহমেদ শিপু,আক্তার হোসেন দেওয়ান, সুজন দে, মো. শাহজাহান, আবুল বাসার, মাহবুবুর রহমান খসরু।

বাবলা আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভমের বিনিময়ে অর্জিত স্বাধীনতার স্বপ্ন ছিল দারিদ্রমুক্ত, বৈষম্যহীন উন্নত সমৃদ্ধশালী গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা। প্রয়াত পল্লীবন্ধু এরশাদ সেই স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে কাজ করে গেলেও অন্য সরকারগুলো হেঁটেছে বিপরীত পথে। এখনো দেশের মানুষকে বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করতে হচ্ছে। লড়াই করতে হচ্ছে উদার গণতান্তিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য। আর আমাদের পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে আগামী দিনে সেই সংগ্রাম জোরদার করবে জাতীয় পার্টি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর