৩১ মে, ২০২৩ ১৩:৪৮

রাজধানীতে মুক্তিপণ আদায়কারী চক্রের ২ সদস্য আটক

অনলাইন ডেস্ক

রাজধানীতে মুক্তিপণ আদায়কারী চক্রের ২ সদস্য আটক

প্রতীকী ছবি

আটক রেখে মুক্তিপণ আদায়কারী চক্রের মূলহোতাসহ দুজনকে রাজধানীর কদমতলী এলাকা থেকে আটক করেছে র‌্যাব-১০। আটকরা হলেন- রজব আলী (২৫) ও নাজিম উদ্দিন (২৩)।

বুধবার তাদেরকে আটকের বিষয়টি জানান র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন।

ফরিদ উদ্দীন জানান, রাজধানীর কদমতলী থানাধীন মুরাদপুর এলাকায় গত ২৮ মে একটি নির্মাণাধীন ভবনের পাশে টিনশেড ঘরে ভিকটিম বিপ্লবের (২৬) সঙ্গে তার ঠিকাদার ব্যবসায়ী বন্ধু হাসানুল ইসলাম স্বপন (২৭) দেখা করতে আসেন। স্বপন ও বিপ্লবের মধ্যে আলোচনার একপর্যায় রজব আলী (২৫), নাজিম উদ্দিন (২৩), ইব্রাহিম (২০), আব্দুল জলিল (৪৫) ও রিপন (২৫) মিলে স্বপন ও বিপ্লবকে আটক করে মারধর করেন। এ সময় স্বপনের সঙ্গে থাকা নগদ ১২ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নিয়ে যান।

পরে আরও ৫ হাজার টাকা মুক্তিপণ দাবি করলে বিপ্লব আরও ৯০০ টাকা সংগ্রহ করে দেন। বাকি টাকার জন্য বিপ্লবকে আটকে রেখে স্বপনকে ছেড়ে দেন। ২৯ মে স্বপনকে ফোন করে বাকি টাকা দিয়ে তার বন্ধু বিপ্লবকে ছাড়িয়ে নেওয়ার জন্য বলা হয় এবং টাকা না দিলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।  
এ ঘটনায় স্বপন নিরুপায় হয়ে বন্ধু বিপ্লবকে উদ্ধার করতে র‌্যাব-১০ বরাবর একটি অভিযোগ দায়ের করেন। এর ভিত্তিতে মুরাদপুর এলাকার ওই টিনশেড ঘরে অভিযান চালিয়ে বিপ্লবকে উদ্ধারসহ অপহরণে জড়িত দুজনকে আটক করা হয়।

আটক দুজনকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর