১ মার্চ, ২০২৪ ০৮:০৫

বেইলী রোডে আগুন, ঢামেকে লাশের মিছিল

অনলাইন ডেস্ক

বেইলী রোডে আগুন, ঢামেকে লাশের মিছিল

রাজধানীর বেইলী রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লেগে ৪৪ জনের মৃত্যু হয়েছে। রেস্টুরেন্টে আগুন লাগার পর আতঙ্কিত হয়ে নামার সময় অনেকে আহত হন।  

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার পর লাগা এ আগুন ১১টা ৫০ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে।

ঢাকা মেডিকেল হাসপাতাল থেকে একটি সূত্র জানায়, বেইলী রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় হাসপাতালে চিকিৎসকরা যাদের মৃত ঘোষণা করেছেন, তাদের প্রায় সবাই হাসপাতালে আনার আগেই মারা গেছেন। হাসপাতালে আনার পর তাদের নিয়ম অনুযায়ী পরীক্ষা নিরীক্ষা করে মৃত ঘোষণা করা হয়। ঢাকা মেডিকেলে মৃতদের মধ্যে দুজনের শরীর পুরোপুরি দগ্ধ হয়েছে।

ঢাকা মেডিকেল হাসপাতালে পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ১০ জন মারা গেছেন। তাদের কেউ দগ্ধ কি না জানা যায়নি।

এদিকে ফায়ার সার্ভিস বলছে, বেইলী রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় আগুনে দগ্ধ হওয়ার চেয়ে বেশিরভাগ মানুষ শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন।

এদিকে বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় মধ্যরাতে ঢাকা মেডিকেল হাসপাতালে যান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল–মামুন।

তিনি সাংবাদিকদের বলেন, আগুনে ৪৪ জন মারা গেছেন এ পর্যন্ত। ১২ ইউনিট কাজ করে রাত ১১টা ৫০ মিনিটে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণের ঘোষণা দিলেও পুরোপুরি নির্বাপণের ঘোষণা দেয়নি।

অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে ফায়ার সার্ভিস পাঁচ সদস্যের তদন্ত কমিটি করেছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর