Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:১৮

কলকাতায় ‘দশভুজা বাঙালি’ সম্মাননা পেলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান

দীপক দেবনাথ, কলকাতা

কলকাতায় ‘দশভুজা বাঙালি’ সম্মাননা পেলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান
কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজের ‘দশভুজা বাঙালি ২০১৯’ সম্মাননা প্রদান অনুষ্ঠানে গতকাল বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষে সম্মাননা গ্রহণ করেন তার ছেলে গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান -বাংলাদেশ প্রতিদিন

ব্যবসায় বিশেষ অবদানের জন্য কলকাতার ঐতিহ্যমি ত সেন্ট জেভিয়ার্স কলেজের ‘দশভুজা বাঙালি ২০১৯’ সম্মাননা পেলেন বাংলাদেশের বিশিষ্ট শিল্পপতি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

গতকাল সন্ধ্যায় সেন্ট জেভিয়ার্স কলেজের ফাদার ডেপেলচিন অডিটোরিয়ামে এক জমকালো অনুষ্ঠানে আহমেদ আকবর সোবহানের পুত্র বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের হাতে এ পুরস্কার তুলে দেন কলেজের অধ্যক্ষ রেভারেন্ড ড. ডমিনিক সাভিও। সম্মাননা হিসেবে প্রদান করা হয় উত্তরীয়, পুষ্পস্তবক, মানপত্র ও একটি সুদৃশ্য স্মারক। পুরস্কার গ্রহণ করে সাফওয়ান সোবহান বলেন, ‘আমি আমার পিতাকে রোল মডেল হিসেবে দেখি। তিনি যে এ রকম একটা সম্মাননা পেয়েছেন, এটা আমার কাছে খুবই ভালো লাগছে এবং আমি এর জন্য গর্বিত। এ পুরস্কার আমাদের আগামী দ্বিতীয় ও তৃতীয় প্রজন্মকে আরও ভালো কাজ করার জন্য উজ্জীবিত করবে।’ বাংলাদেশের পাশাপাশি কলকাতায়ও বসুন্ধরা গ্রুপ ব্যবসা বাড়াতে আগ্রহী বলেও জানান তিনি। অন্যদিকে চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য এই সম্মাননা পান বাংলাদেশের বিশিষ্ট অভিনেত্রী জয়া আহসান। নিজের বক্তব্যে জয়া আহসান বলেন, ‘ভাষার মাসে আমি এ সম্মাননা পেয়ে নিজেকে খুব গর্বিত বলে মনে করছি। জানি না আমি সম্মাননা পাওয়ার যোগ্য কিনা। তবে এপার বাংলা আমাকে যেভাবে গ্রহণ করেছে তাতে আমি কৃতজ্ঞ।’ উল্লেখ্য, ২০১১ সাল থেকে প্রতি বছর সমাজের বিভিন্ন ক্ষেত্রে ১০ জন সেরা ব্যক্তিকে এ পুরস্কার দিয়ে আসছে উদ্যোক্তা কমিটি। চলতি বছরও ১০ জন সেরা ব্যক্তিত্বকে ‘দশভুজা বাঙালি ২০১৯’ সম্মাননা দেওয়া হলো। অন্য পুরস্কার প্রাপকরা হলেনÑ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, সংগীতশিল্পী ইমন চক্রবর্তী, কবি জয় গোস্বামী, নাট্যকার ব্রাত্য বসু, চিত্র পরিচালক সুজিত সরকার, ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত, চিকিৎসক ডা. সুকুমার মুখোপাধ্যায় ও ফিল্ম ক্রিটিক শৈবাল চ্যাটার্জি। যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে সেন্ট জেভিয়ার্স কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও বেঙ্গলি লিটারারি সোসাইটি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর